রাকিব হাসানঃ

ঢাকা সহ সারা দেশে স্টুডেন্ট ভিসা ও জব ভিসায় কানাডায় প্রেরণের প্রলোভন দেখিয়ে লাখ লাক টাকা হাতিয়ে নেয় একটি প্রতারক  চক্র। 


সিআইডির ঢাকা মেট্রো (দক্ষিণ) বিভাগের অভিযানে কানাডার ৮টি জাল ভিসা সহমােঃ বিল্লাল হােসাইন (২৫) নামের একজনকে রাজধানীর বনানী থেকে গ্রেফতার করা হয়।এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিআইডির মূখপাত্র অতিঃপুলিশ সুপার আজাদ রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন
তিনি জানান, গ্রেফতারকৃত বিল্লাল হােসাইন প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার কথা স্বীকার করেছে। কানাডার ভিসা দেয়ার কথা বলে চক্রটি ইতিমধ্যে ৬,৭০,০০০/- টাকা হাতিয়ে নেয়। টাকা নেওয়ার পর পাসপাের্ট ফেরত পাবার জন্য ভিকটিমরা বহুবার তার সাথে যােগাযােগ করার চেষ্টা করলেও প্রতারক বিল্লাল ভিকটিমদের কাছ থেকে পালিয়ে বেড়ায়। উল্টো টাকা ছাড়া পাসপাের্ট দেয়া হবেনা বলে জানিয়ে দেয়। সে বিভিন্ন সময়েপ্রতারিতদের বিকাশে টাকা প্রেরণের কথা বলে। এ সময়ে জাল ভিসা সহ পাসপাের্ট আটকে রেখে বিল্লাল পুনরায় জন প্রতি ১ লক্ষ টাকা চায়।


বিকাশে টাকা না পেয়ে এক পর্যায়ে জাল ভিসা সহ ৮টি পাসপাের্ট রাজধানীর এস.এ পরিবহনের একটি শাখায় ৫০,০০০/- টাকা পরিশােধের বিনিময়ে গচ্ছা রেখে যায়। 
তিনি আরও জানান, এ চক্রের অন্য দুই সদস্য জোবায়ের ও মাহফুজ পলাতক রয়েছে।পলাতকদের গ্রেফতারের জন্য ঢাকা মেট্রো (দক্ষিণ) সিআইডির অভিযান অব্যাহত আছে।