বিশেষ প্রতিনিধি: সুমন নূর


রাজধানী ঢাকার প্রাণকেন্দ্রে অবস্থিত সরকারি তিতুমীর কলেজ। শিক্ষার্থী বিবেচনায় দেশের বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান। সরকারি তিতুমীর কলেজে পড়াশোনার পাশাপাশি সহ-শিক্ষা, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উল্লেখযোগ্য কার্যক্রম দৃশ্যমান রয়েছে। শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাওয়া প্রায় অর্ধশত ছাত্রকল্যাণ সমিতি রয়েছে তিতুমীর কলেজে। তাদের মধ্যে একমাত্র ‘রংপুর বিভাগীয় ছাত্রকল্যাণ সমিতি’ যেটা আটটি জেলার সমন্বয়ে গঠিত এবং সর্বাপেক্ষা কার্যকরী ভূমিকা পালন করছে। সম্প্রতি গাইবান্ধা জেলার সন্তান আশিকুর রহমান আশিককে সভাপতি এবং ঠাকুরগাঁওয়ের আনারুল ইসলাম আনোয়ারকে সাধারণ সম্পাদক করে রংপুর বিভাগীয় ছাত্রকল্যাণ পরিষদের নতুন কমিটি ঘোষণা করেছে প্রতিষ্ঠাতা সভাপতি সাব্বির হোসেন বিপ্লব এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মামুন। সদ্য ঘোষিত কমিটির সহ-সভাপতি রেজাউল করিম রাসেল এবং যুগ্ন সম্পাদক ইব্রাহিম কামাল রনি। নবগঠিত কমিটি ইতোমধ্যেই নতুন উদ্যোমে কাজ শুরু করেছে। বিভাগীয় ছাত্রকল্যাণের অধীন জেলাগুলোর কমিটি ঘোষণা করেছে।

নব-নির্বাচিত সভাপতি আশিক বলেন, আমরা শিক্ষার্থীদের স্বার্থরক্ষায় সর্বাত্মক চেষ্টা করবো। জেলা সমিতিগুলোকে ঢেলে সাজাবো। তিতুমীর কলেজে অধ্যয়নরত রংপুর বিভাগের প্রতিটি ছাত্রের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি, আমরা তোমাদের জন্য প্রস্তুত আছি, যেকোনো প্রয়োজনে তোমাদের জন্য আমাদের দরজা চব্বিশ ঘণ্টা খোলা। আর্থিক সহযোগিতাসহ সকল প্রয়োজনে পাশে থাকবো বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন আশিক।

নতুন কমিটি গঠিত হওয়ায় শিক্ষার্থীরাও খুশি হয়ে মিষ্টি বিতরণ করেছে। সকলের প্রত্যাশা রংপুর বিভাগীয় ছাত্রকল্যাণ পরিষদ, অন্যান্য ছাত্রকল্যাণগুলোর কাছে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করবে।