সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মেহেরপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল কাদেরকে বদলি করা হয়েছে। আজ সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপসসিব (প্রশাসন-৪) মোহা. নায়েব আলী স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা গেছে।

আব্দুল কাদেরকে বদলি করে সাতক্ষিরার আশশুনি এতিম প্রতিবন্ধী শিশুদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। একই সঙ্গে সোমবার ১৬ নভেম্বরের মধ্যেই মেহেরপুর সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালকের কাছে দায়িত্ব হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে বদলির খবর পেয়ে তাৎক্ষণিকভাবে মেহেরপুর সাংবাদিক সমাজের আহ্বায়ক রুহুল কুদ্দুস টিটো জানান, এটা আমাদের সম্মিলিত বিজয়। তাকে শাস্তি স্বরূপ সাতক্ষিরার একটি উপজেলার শিশু পুনর্বাসন কেন্দ্রে জেনারেল ম্যানেজার হিসেবে বদলি করা হয়েছে বলে তিনি মত প্রকাশ করেন।

সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল কাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে মেহেরপুর সাংবাদিক সমাজের ব্যানারে সাংবাদিকরা ৭ দিনের কর্মসূচি ঘোষণা করে। সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সড়কে পথসভা কর্মসূচি পালন করেন।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর তথ্য সংগ্রহ করতে গিয়ে ডিবিসি প্রতিনিধি আবু আক্তার করণ ও বাংলাদেশে রয়টার্সের প্রতিনিধি জাকির হোসেনকে মারধর ও তাদের ক্যামেরা ভাঙচুর করে উপ-পরিচালক আব্দুল কাদের ও তার অফিসের স্টাফরা।