শিপন আহমেদ

বিজয়ের মাস ডিসেম্বর মাস, ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস। ১৯৭১ সালে এই দিনে বাংলাদেশ স্বাধীন হয়। আর এই দিনটি আমরা বাঙালিরা বিভিন্ন ভাবে উদযাপন করে থাকি। আর এই মহান বিজয় দিবস উপলক্ষে ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) এর উদ্যেগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ব্লাড গ্রুপিং এর আয়োজন করা হয়েছে।

উক্ত মেডিকেল ক্যাম্প ও ব্লাড গ্রুপিং আয়োজন করা হয় কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলায় ধামঘর গ্রামে।এতে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার গাজী রাসেল বিন সালাম ও ধামঘর গ্রামের স্বেচছাসেবী কর্মী ও জনপ্রতিনিধিরা ।

উক্ত মেডিকেল ক্যাম্পে রোগী দেখেন ডা: মো: শহিদুল ইসলাম সুজন(এম বি বি এস,সি ইউ,জেনারেল প্র্যাকটিশনার) তিনি আজ সকাল ১০টা হইতে দুপুর ২টা পর্যন্ত রোগী দেখেন।

এছাড়া ও উপস্থিত ছিলেন ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) এর সকল স্বেচছাসেবী কর্মীরা। তাঁদের ধারণা উক্ত মেডিকেল ক্যাম্পের মাধ্যমে এলাকার অসহায় মানুষ রা ফ্রি চিকিৎসা ও রক্তের গ্রুপ জানতে সক্ষম হয়েছে। এতে করে প্রয়োজনে স্বেচছায় রক্ত দিতে আগ্রহ প্রকাশ করবে এমন টাই মনে করছে ব্লাড ডোনেশন দেবিদ্বার পরিবার।

রক্ত দিলে হয় না ক্ষতি জাগ্রত হয় মানবিক অনুভূতি এই শ্লোগানে এগিয়ে যাচ্ছে ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি)। অসহায় মানুষের রক্তদানের পাশাপাশি বিডিডি পরিবার বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছে গরিব দুঃখী মানুষের জন্য।