শেখ সবুজ আহমেদ,খোকসা

বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম অঙ্গ সংগঠন বাংলাদেশ যুবলীগ। বাংলাদেশ যুবলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন কিন্তু বিগত দিনে যুবলীগের যে কেলেঙ্কারি ঘটেছে তা থেকে যুবলীগকে উঠে আসার জন্য এবং যুবলীগকে একটি আদর্শিক সংগঠন করার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা যুবলীগকে একটি সুসজ্জিত সংগঠন হিসাবে সাজিয়েছে এরপর থেকে এ পর্যন্ত কেন্দ্রীয় কমিটি তাদের আদর্শ ও নীতি নৈতিকতা নিয়ে সারা বাংলাদেশে তাদের কার্যক্রম চালাচ্ছে।

আর এরই লক্ষে কুষ্টিয়া জেলা খোকসা উপজেলা যুবলীগের সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি অনুমোদনের আশায় স্থানীয় যুবলীগ নেতাকর্মীরা। শহরের বিভিন্ন স্থানে যুবলীগের নেতাকর্মীদের মিটিং সহ তাদের মধ্যে একটি উদ্দীপনার সৃষ্টি হয়েছে। এ বিষয়ে যুবলীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলতে গেলে তারা জানান, যত দ্রুত সম্ভব কাউন্সিল এর মধ্য দিয়ে আমাদের খোকসা উপজেলা যুবলীগের নতুন কমিটি করবে এটাই কেন্দ্রীয় কমিটির কাছে আমাদের আশা। ইতিমধ্যে শহরের বিভিন্ন অলিগলি বা চায়ের স্টলে যুবলীগ কর্মীরা যুবলীগ নেতা মহঃ আব্দুস শকীব খান টিপু ও আনিছুর রহমান লিটন মোল্লা কথা বলছেন। তারা হলেন মহঃ আব্দুস শকীব খান টিপু খোকসা উপজেলা জয়ন্তীহাজরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক এবং জয়ন্তীহাজরা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও আনিসুর রহমান লিটন মোল্লা তিনি খোকসা উপজেলার ওসমান পুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ওসমানপুর পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী।

এ বিষয়ে যুবলীগ নেতা মহঃ আব্দুস শকীব খান টিপু সঙ্গে কথা বললে তিনি বলেন, আমি একজন আওয়ামীলীগ পরিবারের সন্তান এবং ছাত্র বয়স থেকে ছাত্রলীগ করেছি এবং যুবলীগের নেতৃত্বে দিয়েছি এ কারণে জামাত-শিবিরের সময় আমার উপর বিভিন্ন নির্যাতন হয়েছে এবং কি আমি প্রাণ রক্ষার্থে দীর্ঘদিন দেশের বাইরে ছিলাম কিন্তু দেশের বাইরে থাকলেও সর্বসময় খোকসা উপজেলা যুবলীগের পাশে থেকেছি বিভিন্ন আর্থিক সহযোগিতা করে একারণেই আমি আমার নেতাকর্মীদের সমর্থনে খোকসা উপজেলা যুবলীগের সভাপতি প্রার্থী যদি আমাকে যোগ্য মনে করে পদ-পদবিতে রাখে তাহলে আমি শেখ পরশ ও নিখিল ভাইয়ের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাব।

এদিকে যুবলীগ নেতা আনিসুর রহমান লিটন মোল্লা জানাই, একটা সময়ে জামাত-বিএনপি’র অভায় আস্তানা ছিল খোকসা উপজেলা আর তখন অনেকেই ঘর থেকে বের হইনি কিন্তু আমি তখন থেকে ছাত্রলীগের রাজনীতি প্রকাশ্যে নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ সহ ঘাতক দালাল নির্মূল কমিটির নেতৃত্ব দেয়ার কারণে আমার উপর অনেক সময় সন্ত্রাসীরা হামলা চালিয়েছে তবুও আমাকে থামাতে পারেনি কারণ আমি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি একটা সময় যুবলীগ নিয়ে অনেক ষড়যন্ত্র চলছে কিন্তু তবুও আমি যুবলীগ থেকে পিছু টান দেইনি, সবাইকে সুসংগঠিত করে একত্রিত হয়ে কাজ করছে এবং আগামীতেও করব। খোকসা উপজেলা যুবলীগের নতুন কমিটি প্রত্যাশায় অনেক নেতাকর্মীরা তারা আশা রাখেন দলের হাইকমান্ড যেনো যোগ্য লোকের যোগ্য পদে বসাই নিজেদের মধ্যে দ্বন্দ্ব ভুলে সবাইকে নিয়ে একত্রিত ভাবে কাজ করে।