ব্রাহ্মণবাড়িয়ার নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার ইতিহাসের সর্ববৃহৎ ওপেন এয়ার কনসার্ট- ‘জয় বাংলা কনসার্ট’। আগামী ৬ই মার্চ (সোমবার) অনুষ্ঠিত হবে এই কনসার্ট। ৭ই মার্চ জয় বাংলা কনসার্টের দিন ধার্য হলেও ‘শবে বরাত’-এর কারণে আগের দিন অনুষ্ঠানটি সম্পন্ন হবে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন, ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ এবং রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজের যৌথ আয়োজনে দিনব্যাপী এই কনসার্টে সংগীত পরিবেশন করবেন বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যান্ডদল মাইলস, মাকসুদ ও’ ঢাকা, ওয়ারফেজ, চিরকুট ব্যান্ডের পিন্টু ঘোষ, জনপ্রিয় সংগীতশিল্পী ইমরান এবং চট্টগ্রামের অপু। উপস্থাপনা করবেন নন্দিন উপস্থাপক দেবাশীষ বিশ্বাস। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে। বেলা ২টা থেকে শুরু হয় অনুষ্ঠানটি রাত ৯টা পর্যন্ত চলবে।

অনুষ্ঠানটির অন্যতম আয়োজন সহযোগী ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা: আশীষ কুমার চক্রবর্তী বলেন, ‘নারীর টানেই বড় বড় আয়োজনগুলো ব্রাহ্মণবাড়িতেই করা। কিছুদিন আগেও আমরা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্মৃতিপদক-২০২৩ অনুষ্ঠানটি করেছি ব্রাহ্মণবাড়িয়াতেই। যে অনুষ্ঠানে বাংলাদেশের শীর্ষস্থানীয় নয়জন গুণীব্যক্তিবর্গ এসেছিলেন সম্মাননা পদক গ্রহণ করতে।

আমরা এভাবেই ব্রাহ্মণবাড়িয়াকে সংস্কৃতির রাজধানী হিসেবে পুননির্মাণ করতে চাই। আশা করা যাচ্ছে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে দিবা-রাত্রি এই কনসার্টটি একটি সফল কনসার্ট পরিণত হবে এবং বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা বিনির্মাণে তরুণ প্রজন্মকে নতুনভাবে উদ্দীপিত করবে।’