রোমান মাতুব্বর – ফরিদপুর জেলা প্রতিনিধি।

আজ ১০জুন ২০২৩ খ্রিঃ ফরিদপুরের ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৮৭ কিলোমিটার রেলওয়ের সেকশন লাইন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মাননীয় মন্ত্রী জনাব মোঃ নূরুল ইসলাম সুজন, এমপি মহোদয়। আজ শনিবার সকালে মাননীয় মন্ত্রী মহোদয় রেল সেকশন লাইনের উদ্বোধন অনুষ্ঠানের জন্য ফরিদপুরের ভাঙ্গায় এসে পৌছালে জেলা প্রশাসন, ফরিদপুরের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান জনাব মোঃ কামরুল আহসান তালুকদার, পিএএ, জেলা প্রশাসক, ফরিদপুর এবং জেলা পুলিশ, ফরিদপুরের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান জনাব মোঃ শাহজাহান, পিপিএম, পুলিশ সুপার, ফরিদপুর। বেলা ১২.০০ ঘটিকায় ভাঙ্গার বামনকান্দা রেল জংশন প্রাঙ্গণে এই উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এসময় রেল মন্ত্রী বলেন- “আগামী ২০২৪ সালের জুন মাসে এ প্রকল্পের কাজ শেষ হবে। তিনি বলেন, এ প্রকল্পের কাজ সম্পন্ন হলে যশোর এর সাথে ঢাকার রেল যোগাযোগ সরাসরি স্থাপন হবে। তিনি জানান, এ বছরের সেপ্টেম্বর মাসে ফরিদপুরের ভাঙ্গার সাথে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনের সরাসরি রেল যোগাযোগ স্থাপন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেপ্টেম্বর মাসের একটি সুবিধাজনক সময়ে তা উদ্বোধন করবেন বলেওে জানান তিনি।”

এ সময় প্রকল্প উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এ কে এম রেজাউল মজিদ, প্রকল্প পরিচালক আফজাল হোসেন, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের উপ-সমন্বয়কারী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক-২ ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ জামিউল ইসলাম, প্রকল্প ব্যবস্থাপক-৩ বিগ্রেডিয়ার জেনারেল শামসুল আলম শামস, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জনাব মোঃ আজিমউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব আকরামুজ্জামান, সাংগঠনিক সম্পাদক জনাব সোবহান মুন্সী, ভাঙ্গা থানার ওসি জনাব মো. জিয়ারুল ইসলামসহ সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকতাবৃন্দ।