বিশেষ প্রতিনিধি

ডিইউজের নির্বাহী সদস্য ও দৈনিক আমাদের কণ্ঠের ক্রাইম রিপোর্টার রাজু আহমেদের ওপর হামলা চালিয়েছে প্রতিপক্ষের লোকজন।

সোমবার রাত ৯টায় নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা গ্রামে তার নিজ এলাকা এ ঘটনা ঘটে। এলাকাবাসী তাকে উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করার পর অবস্থার অবনতি হওয়ায় রাতে ঢাকা মেডিক্যাল নিয়ে আসে।

এলাকায় চুরি-ছিনতাইয়ের প্রতিবাদ করায় ও রাস্তাঘাটের ময়লা-আবর্জনা পরিস্কারের দাবি জানালে রাজু আহমেদের ওপর এ হামলা চালিয়ে বলে জানা গেছে। এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ডিইউজের নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকরা।

আহত রাজু আহমেদ জানান, তিনি সোনারগাঁওয়ে নিজ গ্রামে চুরি-ছিনতাইয়ের প্রতিবাদ ও রাস্তাঘাটের ময়লা-আবর্জনা পরিস্কারের দাবি জানালে এলাকার কতিপয় লোকজনের সাথে দ্বন্দ্ব হয়। এ নিয়ে বিভিন্ন সময়ে কথা কাটাকাটি হয়। সোমবার রাত ৯টার দিকে বাড়ি যাওয়ার পথে দুধঘাটা এলাকায় এলে অভিযুক্ত আলী ভুইয়া, শামসুল ভুইয়াসহ ১৫/২০ জন মিলে তাকে রিকশা থেকে টেনে হিচড়ে নিয়ে আজিজ ভুইঁয়ার ফার্মেসির ভেতর নিয়ে যায়। সেখানে নিয়ে তাকে বেদম মারধর করলে তার আত্মচিৎকারে এলাকার লোকজন ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে এলাকার লোকজন তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। রাতে তার অবস্থা অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছে।

রাজু আহমেদের ওপর এ ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ডিইউজের নেতৃবৃন্দ ও সোনারগাঁওয়ে সাংবাদিকরা। তারা এ হামলার সাথে জড়িতদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সোনারগাঁও থানার ওসি (তদন্ত) আহসান উল্লাহ জানান, সাংবাদিক রাজুর ওপর হামলার ঘটনাটা শুনেছি। এখনো এ বিষয়ে কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।