ব্যবধান কমানোর লক্ষ্যে তৃতীয় দিনে আজ শনিবার প্রথম ওভারেই বড় ধাক্কা পেল বাংলাদেশ। প্রথম ওভারেই বাজে এক শটে বোল্ড তাইজুল ইসলাম। বেশিক্ষণ টিকতে পারলেন না নাঈম হাসানও। নাঈমকে ফিরিয়ে বাংলাদেশের ইনিংস গুটিয়ে দিলেন রশিদ খান। নিজে পূরণ করলেন ৫ উইকেট।

সিরিজেরে একমাত্র টেস্টে আজ প্রথম ওভারটা শুরু করেন আফগানিস্তানের অফস্পিনার মোহাম্মদ নবী। আর তৃতীয় ডেলিভারিতেই তিনি ফিরিয়ে দেন তাইজুলকে। ৫৮ বল মোকাবেলায় ১৪ রান করা কাটা পড়েন পরিষ্কার বোল্ড আউটে।

আগের দিন দারুণ দৃঢ়তা, শক্ত মানসিকতা ও প্রতিজ্ঞা দেখিয়েছিলেন তাইজুল। কিন্তু নতুন দিনের শুরুতেই হারিয়ে ফেললেন নিজেকে। বল আসার আগেই চালিয়ে দেন ব্যাট। আর বল লাগে স্টাম্পে। ফলে আগের দিনের ১৪ রানেই ফিরলেন তাইজুল। নবি নিলেন তৃতীয় উইকেট।

ফলে ২০৫ রানেই শেষ হলো বাংলাদেশের ইনিংস। এতে প্রথম ইনিংসে আফগানিস্তানের চেয়ে ১৩৭ রানে পিছিয়ে রইল স্বাগতিকরা।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৮ উইকেটে ১৯৪ রান। আফগানদের প্রথম ইনিংস থেকে সাকিব আল হাসানের দল ১৪৮ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনে খেলতে নামে।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান ১ম ইনিংস: ৩৪২

বাংলাদেশ ১ম ইনিংস: ৭০.৫ ওভারে ২০৫(আগের দিন ১৯৪/৮) (মোসাদ্দেক ৪৮*, তাইজুল ১৪, নাঈম ৭; ইয়ামিন ১০-২-২১-১, নবি ২৪-৬-৫৬-৩, জহির ৯-১-৪৬-০, রশিদ ১৯.৫-৩-৫৫-৫, কাইস ৮-২-২২-১)।