কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে সমুদ্র দিয়ে ইয়াবা পাচারের সময় ২ লাখ পিস ইয়াবাসহ আটজন রোহিঙ্গাকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। এ সময় তাদের ট্রলারটিও জব্দ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে মিয়ানমার থেকে ইয়াবা পাচারের সময় সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ বঙ্গোপসাগর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন-মো. রবি আলম (১৭), মো. আলম ( ২৫), মো. শফিকুল (১৮), মো. নূর (১৮), মো. নূর আলম (৩০), আলী আজমদ (২০), নুরুল আমীন (৩৫) ও মো. দইলা (২০)।

বাংলাদেশ কোস্টগার্ডের চট্টগ্রাম পূর্ব জোনের স্টাফ অফিসার অপারেশন লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার গভীর রাতে বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের অধীনস্থ টেকনাফ কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট সোহেল রানার নেতৃত্বে বিশেষ টিম সেন্টমার্টিনের দক্ষিণে গভীর সমুদ্রে অভিযান চালায়। এ সময় গভীর সমুদ্র এলাকা দিয়ে মিয়ানমার থেকে একটি ট্রলার আসতে দেখে থামানোর সংকেত দেয়।

এতে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে চাইলে ধাওয়া করে ট্রলারটি আটক করা হয়। পরে ট্রলারে তল্লাশি চালিয়ে ২ লাখ পিস ইয়াবাসহ আটজন মিয়ানমারের রোহিঙ্গাকে আটক করে কোস্টগার্ডের সদস্যরা।

আটক রোহিঙ্গাদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন কোস্টগার্ডের এই কর্মকর্তা।