একই স্থানে দুই সংগঠনের সভা আহ্বানের কারনে সভার অনুমতি না পেয়ে ঝটিকা মিছিলের মতো ভারত সীমান্ত এলাকার একটি আমবাগানে ঝটিকা সম্মেলন করেছে জেলার বুড়িচং উপজেলা বিএনপি।
জানা যায়, কুমিল্লার বুড়িচং বিএনপি সোমবার উপজেলার ভারেল্লা ইউনিয়নের সোন্দ্রম উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন করার জন্য সভা আহ্বান করেন।
এদিকে সারাদেশে পেঁয়াজের দাম বৃদ্ধি এবং বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বুড়িচং উপজেলা যুবদল একই স্থানে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আহ্বান করে।
একই স্থানে দুই সংগঠনের সভা আহ্বান করায় কাউকে অনুমতি দেয়নি প্রশাসন।
প্রশাসনের অনুমতি না পাওয়ায় ভারেল্লা ইউনিয়নে ঐ ২টি স্থান পরিবর্তন করে উপজেলা বিএনপির নেতাকর্মীরা। পরে উপজেলার বাকশিমুল ইউনিয়নের ভারত সীমান্তবর্তী এলাকার একটি আমবাগানে অর্ধশতাধিক নেতাকর্মী নিয়ে তাৎক্ষনিক ঝটিকা সম্মেলন করা হয়। উপজেলা বিএনপির আহবায়ক এটিএম মিজানুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির সাধারন সম্পাদক আমিনুর রশিদ ইয়াছিন।

বক্তব্য রাখেন কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, সাবেক এমপি অধ্যাপক মোহাম্মদ ইউনুস, সাবেক এমপি মাহবুবুর রহমান, ব্রাহ্মনপাড়া উপজেলা বিএনপির আহবায়ক জসিম উদ্দিন। সম্মেলনে প্রধান অতিথি কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির সাধারন সম্পাদক আমিনুর রশিদ ইয়াছিন বলেন, পেঁয়াজসহ দ্রব্যমূল্য উর্দ্ধগতিতে জনগন আজ দিশেহারা। লুটপাট চলছে সর্বত্র, চারিদিকে একটা অস্থির অবস্থা বিরাজ করছে এ অবস্থা থেকে জাতিকে মুক্তি দিতে খালেদা জিয়াকে মুক্ত করার কোন বিকল্প নেই।
তিনি আরো বলেন, নেত্রীকে অন্যায়ভাবে জেলে আটকে রেখেছে। দেশে গনতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে আমাদের প্রধান দায়িত্ব নেতৃকে মুক্ত করা। বাঁচার পথ একটাই আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।