নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা আদর্শ সদর উপজেলার ৩নং ইউপির বলরামপুর পশ্চিমপাড়া কালা ব্যাপারী বাড়ি এলাকায় জমি সংক্রান্ত দ্বন্দ্ব ও পূর্ব শত্রুতার জেরে শাহআলম, পাবেল, জাহিদ, আবুল হোসেন ও এরশাদ গং এর পরিকল্পিত হামলার জেরে নারী শিশু বৃদ্ধা সহ প্রতিবেশী লিটন মিয়ার পরিবারের একাধিক সদস্য আহত। স্থানীয় ইউপি সদস্য, এলাকাবাসী ভুক্তভোগীদের বরাত দিয়ে জানা যায়, গতরাতে শাহআলম গং বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে পুরুষশূন্য বাড়িটিতে হামলা চালায় এবং ঘরের টিন ও দরজা জানালা ভাংচুর করে। কয়েকযুগ ধরে বসবাস করা মৃতঃ আব্দুর রহমান এর ছেলে লিটন মিয়ার ভোগ দখলকৃত বসত জ জমী জবর দখলের পায়তারা করছে স্থানীয় শাহআলম গং।

মিথ্যা মামলা হামলা সহ নানা প্রকারে হয়রানি করে চলেছে লিটন মিয়ার অসহায় পরিবারটির ওপর। সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, শান্তির লক্ষে চেয়ারম্যান মেম্বারগন সহ স্থানীয়রা ভাবে বেশ কয়েকবার চেষ্টা করেও দুপক্ষের মাঝে সমঝোতা করতে ব্যার্থ হয়। তারা জানায়, লিখিত অভিযোগের ভিত্তিতে গতকাল সন্ধ্যায় সমঝোতার লক্ষে কোতোয়ালি মডেল থানায় স্থানীয় ইউপি সদস্য ও গন্যমান্য ব্যাক্তিবর্গসহ উভয়পক্ষ হাজির হলে শাহআলম মিয়ার মামলা রেকর্ড হয়েছে জানিয়ে লিটন সহ ৩জনকে আটক করা হয়। পরে থানা থেকে এসে শাহআলম ও তার বাহিনীসহ রাত ২টায় অতর্কিত হামলা চালায় লিটন মিয়ার বাড়িতে। এসময় ঘর দরজা ভাংচুর সহ দুটো খড়ের গাদায় আগুন ধরিয়ে দিয়ে জমি ছেরে দেয়ার জন্য হুমকি ধমকি দেয়া হয় বলে জানায় ভুক্তভোগী পরিবার। এতে বাড়ির নারী ও শিশুরা ভয়ে চরম নিরাপত্তাহীনতা ও আতংকের মধ্যে রয়েছে। এসব বিষয়ে জানতে শাহআলম মিয়ার বাড়িতে খোঁজ করে এবং ফোনে তাকে পাওয়া যায় নি।

এবিষয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল হক জানান, উভয় পক্ষের মাঝে জমিজমা নিয়ে বিরোধ রয়েছে। শাহআলম মিয়ার দায়েরকৃত মামলার ভিত্তিতে ৩জন কে আটক করা হয়েছে। খবর পেয়ে সকালে ঘটনাস্থলে এসআই সাধনসহ ফোর্স পাঠানো হয়েছে। তবে এখনো কেউ লিখিত অভিযোগ দেয় নি অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।