স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। শনিবার মধ্যরাতে চট্টগ্রাম নগরীর বায়েজীদ বোস্তামী থানার ব্যস্ততম অক্সিজেন মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

পরে জরুরি সেবা ৯৯৯-এ কল পেয়ে পুলিশ ওই নারীকে উদ্ধার করে। আটক করা হয় চারজনকে। এরা হলেন, বাদশা মিয়া, মো. জাবেদ, মো. রবিন ও মো. ইব্রাহীম। পলাতক রয়েছেন মো. শফি। আসামিরা সবাই অক্সিজেন মোড় এলাকায় সিএনজি অটোরিকশাচালক।

চট্টগ্রাম নগর পুলিশের উপকমিশনার (উত্তর) বিজয় বসাক সাংবাদিকদের বলেন, শনিবার রাত সাড়ে ১০টার দিকে ব্যক্তিগত কাজ শেষে রৌফাবাদের বাসায় ফিরছিলেন স্বামী-স্ত্রী। নগরের অক্সিজেন মোড়ে শফি নামের এক ব্যক্তি তাদের পথ আটকান। তারা দুজন স্বামী-স্ত্রী নয় দাবি করে তাদের পুলিশে দেয়ার হুমকি দেন শফি। একপর্যায়ে দুজনকে গাড়িতে তোলা হয়। স্বামীকে হাত-পা বেঁধে গাড়িতে বসিয়ে রাখা হয়। স্ত্রীকে পার্শ্ববর্তী সালমা কলোনিতে নিয়ে শফিসহ পাঁচজন ধর্ষণ করেন।

পুলিশ জানিয়েছে, রাত দুইটার দিকে ৯৯৯ থেকে খবর পায় পুলিশ। পরে সালাম কলোনিতে অভিযান চালিয়ে ওই নারীকে উদ্ধার করা হয়। পালিয়ে যাওয়ার সময় চারজনকে হাতেনাতে আটক করা হয়। এই ঘটনায় ভুক্তভোগী নারী থানায় মামলা করেছেন।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. আশিকুর রহমান জানান, ভুক্তভোগী ওই নারী পোশাকশ্রমিক। তার স্বামী দোকানে কাজ করেন। গ্রেপ্তার আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের ঘটনা স্বীকার করেছেন।