স্টাফ রিপোর্টারঃ

দেশের দু’টি জেলায় পৃথক দুটি ঘটনায় স্বামী কর্তৃক স্ত্রী নির্মমভাবে খুন হয়। নৃশংস এসব হত্যাকান্ডের ঘটনায় আসামিকে গ্রেফতার করে সিআইডি। বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে সিআইডির সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব ঘটনার বর্ণনা তুলে ধরেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো: আজাদ রহমান( মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স) খায়রুল আমিন (এলআইসি), সহকারী পুলিশ সুপার সাহজাহান খান (এলআইসি)।

মুক্তা ধর বলেন, গত ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে নড়াইল জেলার কালিয়া থানায় পারিবারিক কলহের জেরে ধরে স্ত্রী দিপালী বেগম (৩৫) কে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে নির্মম ভাবে হত্যা করে তার স্বামী স্বামী রকিবুল গাজী (৪০)। দিপালীর মাথার খুলি ফেটে মগজ বের হয়ে যায়।

সিআইডির এ কর্মকর্তা বলেন, ৬ বছর পূর্বে দিপালীর সাথে রকিবুল গাজীর বিয়ে হয়। বিয়ের সময় আসামী যৌতুক হিসেবে নগদ ৫ লাখ টাকা নেয় রকিবুল গাজী। বিয়ের কিছুদিন পর আবার ১০লাখ টাকা দাবি করে। কিন্তু দিপালীর পরিবারের সদস্যরা তা দিতে অস্বীকার করে। এরপর থেকে দিপালীর উপর শুরু হয় অমানুষিক নির্যাতন। দিপালীর মা তা জানতে পেরে বসতবাড়ি বিক্রয় করে ১০ লাখ টাকা যৌতুক প্রদান করে। এই টাকা দিয়ে আসামী বাড়ি, ফার্নিচারের দোকান, কাঠের ডিজাইন করবার মেশিন ক্রয় করে। এরপর আসামী পুনরায় ৪ লাখ টাকা দাবি করে। এই টাকা আদায়ের জন্য দিপালীর উপর পুনরায় নির্যাতন শুরু হলে দিপালীর মা বিষয়টি নিষ্পত্তির জন্য মেয়ের বাড়িতে আসে। মায়ের সামনেই কথোপকথনের জের ধরে এ হত্যাকান্ড ঘটায় রকিবুল। সিআইডি’র একটি চৌকস টিম আত্মগোপনকৃত পলাতক আসামী রকিবুল গাজী (৪০) কে গতকাল রাতে সাভারের ধামসোনা হতে গ্রেফতার করে।

মুক্তা ধর বলেন, জামালপুর পৌরসভার মোসলিমা আক্তার ময়না(৩৮) কে তাঁর স্বামী রুবেল মিয়া(৪২) নির্মমভাবে হত্যা করে। প্রায় ২ বছর পূর্বে নিজেদের পছন্দ অনুযায়ী তাদের বিয়ে হয়। বিয়ের পর হতে রুবেল শ্বশুর বাড়ীতে ঘর জামাই হিসেবে অবস্থান করে এলাকায় রাজমিস্ত্রীর কাজ করে আসছিল। তার সঙ্গে একটি মেয়ের পরকীয়ার সম্পর্ক ছিলো। উক্ত সম্পর্কের কথা তার স্ত্রী জানতে পারলে প্রায়ই তার সাথে ঝগড়া বিবাদে লিপ্ত হতো। এ দাম্পত্য কলহের কারণেই গত ১৯আগস্ট দিবাগত রাতে পূর্ব পরিকল্পিতভাবে গলা টিপে শ্বাসরোধ করে নির্মমভাবে মোসলিমা আক্তার ময়না’কে হত্যা করে। গতকাল সন্ধ্যায় ঢাকার ডেমরা থানাধীন ইসলামবাগ, বাশেরপুল এলাকা থেকে মামলার একমাত্র এজাহারনামীয় আসামী-মোঃ রুবেল মিয়াকে সিআইডি গ্রেফতার করতে সমর্থ হয়।