শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের নেত্রকোনার দুর্গাপুর উপজেলার শান্তিপুর এলাকায় আজ শনিবার রাত সাড়ে ৯টার দিকে সড়ক দুর্ঘটনায় ৬ শিক্ষার্থী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছে অন্তত আরো ২০ জন। এদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক। একটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে পিকনিকে আসা পিকআপ ভ্যানের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। তবে পুলিশ সূত্রে ৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

নিহতদের মধ্যে দুই শিক্ষার্থীর পরিচয় জানা গেছে। তারা হলো ময়মনসিংহের গৌরীপুরের হাজি আমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আসাদুজ্জামান ও ইয়াসিন। অন্যদের পরিচয় এখনো জানা যায়নি।

নেত্রকোনা পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী রাত সোয়া ১০টার দিকে সাংবাদিকদের জানান, আজ শনিবার দুপুরে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার হাজি আমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রায় ৪৫ জন শিক্ষার্থী দুইটি পিকআপ ভ্যানে করে দুর্গাপুরের বিজয়পুরে সাদা মাটির পাহাড় দেখতে আসে। সন্ধ্যার দিকে তারা বাড়ি ফিরছিল।

দুর্ঘটনা কবলিত পিকআপ ভ্যানটি রাত সাড়ে ৯টার দিকে শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের শান্তিপুর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে পাঁচজন মারা যায়। এ সময় আরো অন্তত ২০ জন আহত হয়। এদের মধ্যে অন্তত ৬ জনের অবস্থা আশঙ্কাজনক। 

তিনি আরো জানান, মৃতের সংখ্যা বাড়তে পারে। এ ঘটনার পর ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।