টাঙ্গাইলের সখীপুরে করোনাভাইরাস আতঙ্কে একদিনের ব্যবধানে পেঁয়াজের মূল্য কেজিতে ৩০ টাকা বৃদ্ধি পেয়েছে। এনিয়ে ক্রেতাদের মধ্যে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে। একদিকে করোনার আতঙ্ক অন্যদিকে লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধি পাওয়ায় দিশেহারা হয়ে পড়েছে সাধারণ মানুষ। তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুধু মাত্র মাইকিং করা হয়েছে বলে জানা গেছে। এখন পর্যন্ত চালানো হয়নি কোন অভিযান।

শুক্রবার সরেজমিনে সখীপুর বাজার ঘুরে পেঁয়াজের এমন মূল্য বৃদ্ধির চিত্র পাওয়া যায়। পেঁয়াজের পাশাপাশি বেড়েছে চাউলসহ বেশ কিছু নিত্যপণ্যের দাম। তবে ব্যবসায়ীরা বলছেন, পেঁয়াজের পাইকারি মূল্য বৃদ্ধি পাওয়ায় বেশি দামে পেঁয়াজ বিক্রি করতে হচ্ছে।

নবী সিকদার নামের এক ক্রেতা জানান, বৃহস্পতিবার যে পেঁয়াজের কেজি ৪৫ টাকা ছিল, শুক্রবার সেই পেঁয়াজ ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। হঠাৎ পেঁয়াজের এমন দাম বৃদ্ধি পাওয়ায় আমি পেঁয়াজ না কিনেই ফিরে এসেছি। 

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে শুক্রবার সকাল থেকে সখীপুর বাজার বণিক সমিতির পক্ষ থেকে যেকোন ধরনের দ্রব্যমূল্য বৃদ্ধি না করতে মাইকিং করা হয়। তবে উপাজেলা প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন অভিযান চালানো হয়নি। 

বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম লেবু বলেন, ইউএনও’র চিঠি পেয়ে আমারা সচেতনতামূলক মাইকিং করেছি। যাতে কেউ অতিরিক্ত দামে নিত্যপণ্য বিক্রি না করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধি না করতে বণিক সমিতিকে নির্দেশনা দেওয়া হয়েছে। এরপরও যদি কেউ বেশি দামে পণ্য বিক্রি করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।