নিজস্ব প্রতিবেদক;
মরণ আঘাত করোনায় যেখানে হাত-পা গুটিয়ে সারা দেশ লকডাউনে ঘরে বসে দিনাতিপাত করছে, ঠিক সেই সময়টাতে দাঁড়িয়ে নিজেদের কথা না ভেবে মানবতার তরে আশেপাশের হতদরিদ্র অনাহারী দিনমজুরদের দৌড়গরায় কিভাবে খাবার পৌঁছানো যায় সেই চিন্তা করে দিনরাত একাকার করে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন মোকাম ইউনিয়নের মানবতা প্রেমী উদীয়মান তরুণ স্বেচ্ছাসেবীদের একটি দল ।

জ্বী মানবতার এমন অনন্য নজীর সৃষ্টি করতে যাচ্ছেন কুমিল্লা জেলার, বুড়িচং উপজেলার ৭নং মোকাম ইউনিয়নের মানবতার অতন্দ্র প্রহরি স্বেচ্ছাসেবীরা।

উক্ত ইউনিয়নের বেশ কয়েকটি সামাজিক সংগঠনের কেন্দ্রিয় নেতৃবৃন্দ, সচেতন নাগরিক এমনকি বিভিন্ন পেশাজীবী মহলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশ-বিদেশে অবস্থানরত সকল শ্রেণী-পেশার বিত্তবান দানশীলদের আর্থিক সাহযোগীতায় উক্ত ইউনিয়নের ২৭টি গ্রামের প্রায় ৫০০টির ও বেশি পরিবারে ত্রাণ সহায়তার এক চ্যালেঞ্জিং কর্মসূচির উদ্যেগ গ্রহণ করা হয়।

একেকটি ত্রাণ প্যাকেটে চাল, ডাল,আলু,পেয়াজ,তেল ইত্যাদি নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রী দেওয়া হবে।
আগামী ০৩/০৪/২০২০ ইং তারিখে একযোগে প্রতিটি গ্রামে ত্রাণের প্যাকেট পৌঁছে দেওয়ার কথা রয়েছে, তাই আজ সকাল ৯.০০টা থেকে সকল স্বেচ্ছাসেবীদের নিয়ে নিমসার কলেজ মাঠে এতোদিনের কালেকশনকৃত টাকার ত্রাণ সমাগ্রী প্যাকেটিংয়ের কাজ করা হয়।

ইতোমধ্যে বিষয়টি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে সমাজের সর্বস্তরের বিত্তবানদের পাশাপাশি প্রবাসী বন্ধুরাও সাহযোগীতায় এগিয়ে আসে,তবে বৃহৎ এই মহতী উদ্যোগ বাস্তবায়নের জন্য আরও বেশ কিছু অর্থের প্রয়োজন। তাই রাষ্ট্রের এই সঙ্কটময় দিনে সমাজের অনাহারী দুঃখী মানুষদের আহার নিবারনের দুঃখ গুছাতে মানবতার তরে সকল বিত্তবানদের এগিয়ে আসার জন্য বিশেষ অনুরোধ রহিলো।
বিঃ দ্যঃ মোকাম ইউনিয়নের ইতিহাসে যুবকদের সবচেয়ে বড় উদ্যোগ।