সবার পিপিই পরার দরকার নেই: প্রধানমন্ত্রী

0
49

যারা করোনা আক্রান্ত রোগীদের সংস্পর্শে কাজ করবেন, চিকিৎসা দেবেন তাদেরকে পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) পরতে হবে, এটা সবার পরার দরকার নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৩১ মার্চ) সকালে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৮টি বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় অংশ নেন। এ সময় আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা পিপিই সংক্রান্ত বিষয় তুলে ধরলে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।

তিনি বলেন, পিপিই ব্যবহারের পর ডিস্পোজাল সিস্টেম আছে সেটা কীভাবে করতে হবে এটাও জানা দরকার। এটা সবার পরে ঘুরে বেড়ানোর দরকার নেই। প্রয়োজনে মাস্ক পরতে পারেন।

এছাড়া প্রয়োজনে সুতি কাপড় দিয়ে গাউন করে নিয়ে পরতে পারেন, সেক্ষেত্রে পরিষ্কার করে বার বার ব্যবহার করা যাবে। এজন্য হুজুগে সবার পরার দরকার নেই বলে জানান প্রধানমন্ত্রী।

স্বাস্থ্য বিভাগ ও আইইডিসিআরের দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রী বলেন, এক্ষেত্রে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে পোস্টারের মাধ্যমে জানাতে হবে। কার মাস্ক পরতে হবে, কে পিপিই পরবেন এগুলো সম্পর্কে মানুষকে জানাতে হবে। এক্ষেত্রে যিনি চিকিৎসা দেবেন তিনি পরবেন পিপিই। এছাড়া সবাই মাস্ক পরতে পারেন।

মন্তব্য করুন

আপনার মতামত লিখুন
Please enter your name here