গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো সাতজনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছে ৩১২ জন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৯১ জনের। আর সব মিলিয়ে শনাক্ত হয়েছে দুই হাজার ৪৫৬ জন। 

আজ রবিবার (১৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারি বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে। বুলেটিন প্রকাশে অংশ নেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

স্বাস্থ্যমন্ত্রী জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে আরো মৃত্যুবরণ করেছেন সাতজন। মৃত্যুবরণকারীরা পাঁচজন পুরুষ এবং দুইজন নারী। তাঁদের তিনজন ঢাকার এবং বাকি চারজন নারায়ণগঞ্জের। এ নিয়ে এ পর্যন্ত দেশে করোনায় মৃত্যুবরণ করেছেন মোট ৯১ জন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরো সুস্থ হয়েছেন ৯ জন। এ নিয়ে এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ৭৫ জন। এ পর্যন্ত দেশে মোট ২৩ হাজার ৮২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানান মন্ত্রী।

বুলেটিনে ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে যে ৩১২ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে তাঁদের শতকরা ৪৪ ভাগ ঢাকার, শতকরা ৩১ ভাগ নারায়ণগঞ্জের এবং বাকি ২৫ শতাংশ দেশের অন্যান্য জেলায়।

ডা. নাসিমা আরো জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে আরো ৫২ জনকে। এ নিয়ে বর্তমানে ৬৪০ জন আইসোলেশনে রয়েছেন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ২৫ জন এবং এ পর্যন্ত আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ৫৩৭ জন। গত ২৪ ঘণ্টায় দেশে হোম কোয়ারেন্টিনে গেছেন তিন হাজার ৮৯২ জন। আর এ পর্যন্ত মোট হোম কোয়ারেন্টিনে গেছেন এক লাখ ১৮ হাজার ৮১৭  জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে গত ২৪ ঘণ্টায় ৪৭৯ জন। এ পর্যন্ত মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে পাঁচ হাজার ৩১৮ জনকে।

ম্যানেজমেন্ট ইনফরমেশন সিসটেম (এমআইএস) পরিচালক ডা. মো. হাবিবুর রহমানও ভার্চুয়াল ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।