banner

করোনা যুদ্ধে সামনে থেকে নেতৃত্ব দেওয়া ডাক্তার-নার্সের সংখ্যা আরও বাড়াতে সরকার নতুন করে ২ হাজার ডাক্তার ও ৬ হাজার নার্স নিয়োগ দেবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ প্রক্রিয়া দ্রুত করতে এরই মধ্যে কাজ শুরু হয়েছে বলেও জানান তিনি।

সোমবার (২৭ এপ্রিল) করোনা পরিস্থিতি নিয়ে রাজশাহী বিভাগের বগুড়া জেলা প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সের সময়ে এ কথা জানান প্রধানমন্ত্রী।

করোনাভাইরাস পরিস্থিতি জানতে এবং করণীয় নিয়ে নির্দেশনা দিতে ধারাবাহিক মতবিনিময়ের অংশ হিসেবে রাজশাহী বিভাগের ৮ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্স করছেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস মোকাবিলায় যাতে কোনো চিকিৎসক-নার্সের সংকট না হয় সেজন্য আমরা আরও ২ হাজার ডাক্তার ও ৬ হাজার নার্স নিয়োগ দেবো। এরই মধ্যে আমি প্রক্রিয়া শুরু করার অনুমতি দিয়ে দিয়েছি। প্রক্রিয়া শুরুও হয়ে গেছে। এসব ডাক্তার-নার্সদের আমরা বিদেশ থেকে করোনাভাইরাসের বিশেষ ট্রেনিং করাবো।

পর্যায়ক্রমে দেশের ৬৪টি জেলায় দ্রুত আইসিইউ প্রতিষ্ঠা করার কাজ চলছে জানিয়ে তিনি বলেন, আইসিইউ দেখভালোর জন্য স্পেশাল ট্রেনিংয়ের ব্যবস্থা করা হবে। আইসিইউর সংখ্যা আরও বাড়ানো হবে যাতে চিকিৎসার কোনো সমস্যা না হয়।

এ সময় ওয়ার্ড পর্যায় পর্যন্ত আওয়ামী লীগের ত্রাণ কমিটি করতে পুন:নির্দেশ দিয়ে তিনি বলেন, কমিটি করে এমন লোকজনের তালিকা করতে হবে যারা কিছুই পাচ্ছে না। সেটি জেলা প্রশাসকের হাতে দিলে তাদের জন্য বিশেষ সহায়তা দেওয়া হবে।

banner