নিলামে সৌম্যের ব্যাট সাড়ে ৪ লাখ, তাসকিনের বল ৪ লাখ টাকায় বিক্রি

0
46

সৌম্য সরকারের দ্রুততম টেস্ট শতকের ব্যাট এবং তাসকিন আহমেদের হ্যাটট্রিক করার বল রবিবার (৪ মে) রাতে এক অনলাইন নিলামে যথাক্রমে সাড়ে চার লাখ এবং চার লাখ টাকায় বিক্রি হয়েছে। নিলাম থেকে ব্যাট ও বলটি একটি ব্যাংক কিনলেও তাদের নাম এখনও জানা যায়নি।

নিলাম থেকে পাওয়া পুরো টাকা সৌম্য ও তাসকিন দেশের করোনাভাইরাস ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করবেন বলে জানানো হয়েছে।

সৌম্য গত বছর নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে যে ব্যাট দিয়ে নিজের একমাত্র শতক করেন তা নিলামে তুলেন। ওই টেস্টে মাত্র ৯৪ বলে তার করা শতকটি বাংলাদেশের পক্ষে সবচেয়ে দ্রুততম শতকের রেকর্ড।

অন্যদিকে, তাসকিন ২০১১ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে যে বলটি দিয়ে দুর্দান্ত হ্যাটট্রিক করেছিলেন তা নিলামে আনেন। ওই সময়ের পর থেকে ওয়ানডেতে বাংলাদেশের হয়ে আর কেউ হ্যাটট্রিক করতে পারেননি।

নিলামে সাকিবের ব্যাট ২০ লাখ টাকায় বিক্রি করা প্রতিষ্ঠান অকশন ফর অ্যাকশন রবিবার রাতে সৌম্যের ব্যাট এবং তাসকিনের বলটি নিলাম করে।

সৌম্য এবং তাসকিন দুজনই নিলামের সময় অকশন ফর অ্যাকশনের ফেসবুক লাইভে যোগ দিয়েছিলেন। নিলামকারী প্রতিষ্ঠান ক্রেতার কাছ থেকে নিলামের টাকা পাওয়ার পরে তাদের নাম ঘোষণা করবে।

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক দুই অধিনায়ক মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুলও তাদের পছন্দের ব্যাট নিলামে রাখবেন বলে জানিয়েছেন।

টেস্ট ক্রিকেটে দেশের হয়ে প্রথম দ্বিশতক যে ব্যাট দিয়ে করেছিলেন তা নিলামে তুলবেন মুশফিক। অন্যদিকে, আশরাফুল তার দুটি ব্যাট নিলামে নামাবেন। এর একটি হলো, যে ব্যাট দিয়ে তিনি অভিষেক ম্যাচে বিশ্বের কনিষ্ঠতম টেস্ট সেঞ্চুরিয়ান হিসেবে প্রথম টেস্ট শতক করেছিলেন এবং অন্যটি শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারানোর ঐতিহাসিক ম্যাচে যে ব্যাট দিয়ে শতক করেছিলেন।

মন্তব্য করুন

আপনার মতামত লিখুন
Please enter your name here