ভুক্তভোগী এক তরুণীর দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক সুমন সিকদারকে জামিন দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বিকেলে এ জামিন আবেদন মঞ্জুর করেন বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভার্চুয়াল আদালত ১। সুমন সিকদারের পক্ষে জামিনের আবেদন ও শুনানি করেন অ্যাডভোকেট সাইমুল ইসলাম রাব্বী। 

এর আগে গত ৬ মে বুধবার বিকেলে ডিজিটাল নিরাপত্তা আইনসহ একাধিক ধারায় এক তরুণীর দায়ের করা মামলায় ওই দিনই রাত ১১টার দিকে ওই মামলার আসামি বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম এর বরগুনা প্রতিনিধি মীর জামাল (২৮), নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন, বাংলা ট্রিবিউন এবং দৈনিক দেশ রূপান্তরের বরগুনা প্রতিনিধি সুমন সিকদারসহ (২৭) রমিজ জাবের টিংকু (৩৫) এবং ছগির হোসেন (৩০) নামের মোট চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে এ মামলার আরো দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।  

মামলার বিবরণীতে জানা যায়, ভুক্তভোগী ওই তরুণীর বাসায় মীর জামাল ও সুমন সিকদারসহ ১০-১৫ জনের সংঘবদ্ধ একটি দল অনধিকার প্রবেশ করে তার এবং তার মা ও ভাইবোনসহ পরিবারের সবার ভিডিওচিত্র ধারণ করে। এ সময় তাদের নানাভাবে ভয়ভীতি ও হুমকিও দেয় তারা। পরে সেসব ভিডিও এডিট করে একাধিক সামাজিক যোগাযোগ মাধমে ‘মা ও মেয়ের দেহব্যবসা জমজমাট’ শিরোনামে প্রকাশ করে।