ব্লাড ডোনেশন দেবিদ্বার(বিডিডি) যার যাত্রা শুরু হয় দেবিদ্বার উপজেলার কিছু সচেতন নাগরিক এর হাত ধরে যা প্রতিষ্ঠিত হয় ২০২০ সালে । এই ব্লাড ডোনেশন গ্রুপ টি প্রতিষ্ঠিত করার উদ্দেশ্যেই হল যেন রক্তের অভাবে একটি প্রাণ ও ঝরে না যায়। যাদের রক্তের প্রয়োজন হয় তারা যেন সহজেই রক্ত খোঁজে পায়। এই ব্লাড ডোনেশন গ্রুপ টি শুধু দেবিদ্বার না তথা পুরো কুমিল্লার মধ্যে ব্লাড ডোনার দিয়ে থাকে। এই গ্রুপের সদস্য দের উদ্দেশ হল মানবতার কাজে তাঁরা এই ব্লাড ডোনেশন গ্রুপ টি সঠিক ভাবে পরিচালনা করে মানুষের মুখে হাসি ফোটানোর জন্য। আর তাদের শ্লোগান হলো, ফোঁটাতে হাসি বাঁচাতে প্রাণ,সেচ্ছায় করি রক্ত দান।
তারা রক্ত দানের পাশাপাশি বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করবেন যা মানবতার কাজে আসবে । তাদের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হল তারা দেবিদ্বার উপজেলার বিভিন্ন ইউনিয়ন ভিত্তিক ফ্রি মেডিকেল ক্যাম্প ও ব্লাড গ্রুপিং করবে এতে করে যাদের রক্তের গ্রুপ জানা নেই তারা বিনামূল্যে রক্তের গ্রুপ জানতে পারবে এবং তারই সাথে বিনামূল্যে সুদক্ষ ডাক্তার দ্বারা মেডিকেল ক্যাম্প করা হবে এতে করে মানুষ সুচিকিৎসা পাবে।
আর তারই প্রমাণ করে দিল ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) এর সদস্যরা। গতকাল রোজ সোমবার  দেবিদ্বার উপজেলার ৩নং রসুলপুর ইউনিয়নে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তারা ফ্রি মেডিকেল ক্যাম্প ও ব্লাড গ্রুপিং এর কাজ সম্পূর্ণ করেছেন। এতে করে প্রায় অর্ধশতাধিক মানুষ তাদের রক্তের গ্রুপ জানতে সক্ষম হয়েছে এবং প্রায় চল্লিশ জনের মত রোগী তাদের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা করতে পেরেছে। ডাক্তার হিসেবে নিযুক্ত ছিলেন মো:রুবেল মুন্সী এম,বি,বি,এস (এ,এফ,এম,সি) জেনারেল প্রেক্টিশনার। তিনি সোমবার সকাল ৯:৩০ মিনিট থেকে দুপুর ২টা পর্যন্ত রোগী দেখেন।

ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) এর এই মানবতার কাজ দেখে অনেকেই নিজ আগ্রহে রক্ত দান করার জন্য এগিয়ে আসেন এবং ব্লাড ডোনার হতে আগ্রহী প্রকাশ করেন।
গোপাল নগর হাই স্কুল এর একটি ছাত্র সংগঠন (আলোর বাহন-১৬ ) ব্যাচ ২০১৬ এর প্রায় চল্লিশ জনের মত সেচ্ছায় রক্ত দান করতে আগ্রহ প্রকাশ করেছেন। অত্র (আলোর বাহন-১৬) সংগঠন এর পরিচালনা ব্যবস্থাপক আরিফুল ইসলাম সুজন জানান তাদের সংগঠন এর সদস্যরা নিয়মিত রক্ত দান করতে চায়।
ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) গ্রুপে যারা জয়েন হতে আগ্রহী তারা ফেইজবুকের মাধ্যমে জয়েন হতে পারবে । তাদের ব্লাড গ্রুপের নাম Blood Donation Debidwar (BDD) এই গ্রুপ টির মাধ্যমে যে কেউ যোগাযোগ করতে পারবে ।