জয়পুরহাটের পাঁচবিবিতে সড়কের কাজে অনিয়মের অভিযোগ তুলেছেন উপজেলা চেয়ারম্যান মুনিরুল শহিদ মন্ডল। জুয়পুরহাট স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীকে সড়কের উন্নয়ন কাজে নিম্ন মানের সামগ্রী ব্যবহার বন্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করতে দাপ্তরিক পত্র দিয়েছেন তিনি। নির্বাহী প্রকৌশলীর দাবি, সড়ক নির্মাণে অনিয়ম পাওয়ায় কাজ বন্ধ করে দেওয়া হেয়েছে।

পাঁচবিবি উপজেলা প্রকৌশল কার্যালয় সুত্রে জানা যায়  আরসিআইপি প্রকল্পের আওতায় পাঁচবিবি থেকে শালাইপুর রাস্তায় ওয়েট মিক্স মেকাডম (সিস) কাজের দরপত্র আহবান করে জয়পুরহাট স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। দরপত্রের শর্ত মোতাবেক ৯ কোটি ৩০ লাখ ৩৯২ টাকা চুক্তি মূল্যে গত ৬ ফেব্রুয়ারি কার্যাদেশ পায় বগুড়া জেলার মাসুমা কনস্ট্রাকশন নামের ঠিকাদারি প্রতিষ্ঠান।

কাজের তদারকির দায়িত্বে থাকা উপজেলা প্রকৌশল অফিসের অবহেলায় নিম্ন মানের কাজ হয়েছে বলে উপজেলা চেয়ারম্যান জানিয়েছেন। উপজেলা প্রকৌশলী আব্দুল কাইয়ুম বলেন, সড়কের কাজে কোন গাফিলতি করা হয়নি। তিনি জানান ঠিকাদারী প্রতিষ্ঠানের আর্থিক সমস্যা থাকায় কাজ বন্ধ আছে। তবে চুক্তি মূল্যের অগ্রিম ১০ শতাংশ টাকা ঠিকাদারি প্রতিষ্ঠান তুলেছেন বলে তিনি জানান।

জয়পুরহাট স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বহী প্রকৌশলী এফ এম খায়রুল ইসলাম জানান, উপজেলা চেয়ারম্যানের অভিযোগের প্রেক্ষিতে সড়কের কাজে অনিয়ম পাওয়ায় কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।