বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, ডিসি, ওসিরা এখন বর্তমান সরকারের এমপি। এই কারণে ডিসি ও ওসি রাতের আঁধারে ভোটের আগের রাতে ভোট কেটে বিজয়ী করেন। কারণ আওয়ামী লীগ জনগণের ভোটের উপর আস্থাশীল নয়, এই জন্য তারা দিনে ভোট করে না। রাতের আঁধারে ভোট করেন। তাই বিএনপির যুবকদের আগামী ২৬ সেপ্টেম্বরের ভোটে রাত জেগে পাহারা দিতে হবে।

আজ বৃহস্পতিবার বিকেলে ঈশ্বরদী উপজেলার সাহাপুর শহীদ আবুল কাশেম উচ্চ বিদ্যালয় মাঠে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে উপনির্বাচনে দলীয় ধানের শীষ প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের নির্বাচনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সভাপতিত্বে নির্বাচনী সমাবেশে সাবেক মন্ত্রী টুকু আরো বলেন, বিএনপি গণতান্ত্রিক দল। রাতের আঁধারে ডিসি, ওসিদের কাটা ভোটে ক্ষমতায় আসতে চায় না। জনগণের ভোটেই বিএনপি ক্ষমতায় আসবে। কারণ বিএনপি জনগণের ভালোবাসার দল। এই জন্য বিগত ১৪ বছর ধরে বর্তমান আওয়ামী লীগ সরকার শত চেষ্টা করেও বিএনপিকে ধ্বংস করতে পারেনি।

টুকু বলেন, বিএনপি কখনোই জনগণের ভোটে পরাজিত হয়নি। হয়েছে দেশি-বিদেশি ষড়যন্ত্রের নিকট। আজ আওয়ামী লীগের সভাপতি দুই হাজার কোটি টাকার মালিক হয়েছে। কিভাবে হয়েছে তার কোনো হিসাবও নেই, বিচারও নেই। কিন্তু বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী। তাকে মাত্র দুই কোটি টাকা আত্মসাতের মিথ্যা অভিযোগে জেলে বন্দি করে রাখা হয়েছে। তারেক রহমানকে করা হয়েছে দেশ ছাড়া।

তিনি বলেন, আওয়ামী লীগ নিজেদেরকে মুক্তিযুদ্ধের চেতনাধারী একমাত্র দল হিসেবে দাবি করে। মুক্তিযুদ্ধকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। কিন্তু বিএনপিতে সবচেয়ে বেশি মুক্তিযোদ্ধা রয়েছেন। কারণ আওয়ামী লীগ পাকিস্তান আমলে মুসলিম লীগ থেকে সৃষ্টি। আর বিএনপি বাংলাদেশের সময় সৃষ্টি।

উপস্থিত বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে টুকু বলেন, নিজেদের আবেগ, উৎফুল্লতাকে জাগিয়ে রাখুন। আগামী ২৬ তারিখের ভোট রাতের আঁধারে যেন ডিসি, ওসি কেটে নিতে না পারে। কারণ ডিসি ওসি জনগণের ট্যাক্সের টাকার বেতনভুক্ত চাকর। তাদের ভোট কাটতে দিবেন না।

পাবনা জেলা বিএনপির কর্তৃক আয়োজিত নির্বাচনী সমাবেশে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বিএনপির চেয়ারপার্সনের ব্যক্তিগত সহকারী এ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় বিএনপির রাজশাহী বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহীন শওকত, সাবেক এমপি আব্দুল বারী সরদার, প্রার্থী হাবিবুর রহমান হাবিব, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান তোতা, হাসান জাফিন তুহিনসহ রাজশাহী বিভাগীয়, পাবনা জেলা ও ঈশ্বরদী-আটঘরিয়া উপজেলা বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মী বক্তব্য রাখেন।