দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকেও (৬৫) উন্নত চিকিৎসার জন্য রংপুর থেকে ঢাকায় আনা হয়েছে।

আজ রবিবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে ওমর আলীকে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হাসপাতালের যুগ্ম পরিচালক অধ্যাপক ডা. বদরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে গতকাল শনিবার (১২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে রংপুর সিটি করপোরেশনের একটি অ্যাম্বুলেন্সে ঢাকার উদ্দেশে তাঁকে নিয়ে রওনা হন স্বজনরা।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. ফরিদুল ইসলাম জানান, ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখ মাথার ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাত পেলেও স্পাইনাল কর্ডে গুরুতর আঘাতপ্রাপ্ত হওয়ায় তার নাভির নিচ থেকে পা পর্যন্ত অবশ হয়ে যায়। এজন্য তাঁর উন্নত চিকিৎসার প্রয়োজন হওয়ায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল অথবা নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তির জন্য পরামর্শ দেওয়া হয়। চিকিৎসকদের পরামর্শে শনিবার রাতে ওমর আলী শেখকে নিয়ে স্বজনরা ঢাকার উদ্দেশে রওনা হন।

গত ২ সেপ্টেম্বর গভীর রাতে, নিজবাসায় দুর্বত্তদের হামলার শিকার হন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তাঁর বাবা ওমর আলী শেখ। গুরুতর আহত অবস্থায় তাঁদের দুজনকে প্রথমে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এর পর ওয়াহিদা খানমকে রংপুর কমিউনিটি মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং পরে সেখান থেকে ঢাকায় নিউরোসায়েন্স হাসপাতালে নেওয়া হয়।