মিজানুর রহমান বাবুলঃ

গতকাল হয়ে গেল জঁমকালো এক মিলন মেলা। এসএসসি ৯৫ ব্যাচ হবিগঞ্জের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে এসএসসি ৯৫ ব্যাচের ২৫ বৎসর পূর্তি মিলন মেলা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেলা শিল্পকলা একাডেমিটি সেঁজে ছিলো বর্ণীল রঙিন সাঁজে। প্রায় ৬০০ জন বন্ধু-বান্ধব মিলে হয়েছিল এই আয়োজন। অনুষ্ঠান শুরু হয়েছে সকাল ০৯ ঘটিকায়। মিষ্টি মুখ এবং সকালের নাস্তার মধ্য দিয়ে।


অনুষ্ঠানের শুরুতেই কোরআান থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। প্রতিটি উপজেলার বন্ধুদের আলাদা আলাদা পরিচয় পর্ব্ব, গান, নৃত্য, রেফেল ড্র্র, কবিতা আবৃত্তি্তি, মধ্যাহৃভোজ, পিঠা খাওয়া সহ নানান আয়োজন।

গতকালটি মনে হয়ে ছিল তাদের জন্য এক প্রাণ চঞ্চল ও উৎসব মুখরিত দিন। তাদের সাথে তাদের বন্ধু যুবাদের আইকন, সবার প্রিয় ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এসে উপস্থিত হওয়াতে তাদের আনন্দ উল্লাস হই চৈ বেড়ে গিয়েছিল। মনে হয়েছিল ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন’কে ঘিরেই যতো আয়োজন। দিনটা কেটেছে দারুন উৎসাহে, নাচানাচি তে।

১৯৯৫ ব্যাচের সকল বন্ধুরা মিলে অনুষ্ঠানকে প্রানবন্ধ করে রেখে ছিলেন। অনুষ্ঠানটি শেষ হয় রাত ০৮ টায় পুরস্কার বিতরনের মধ্য দিয়ে।