সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য আগামীকাল শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিএনপির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাবেক উপ রাষ্ট্রপতি খ্যাতিমান আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ ১৬ মার্চ সন্ধ্যা সাড়ে ৬ টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না…রাজিউন)।  আজ সিঙ্গাপুর থেকে তার লাশ দেশে আসবে।  তার পরিবারে সদস্যরা মরদেহ নিয়ে বিকাল পৌনে ৬ টায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছাবেন।  লাশ গ্রহণ করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির জ্যেষ্ঠ নেতারা।

শুক্রবার সকাল ৯ টায় মরহুমের লাশ শহীদ মিনারে রাখা হবে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য। সকাল সাড়ে ১০ টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বেলা ১১ টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার দ্বিতীয় জানাজা হবে।  আড়াইটায় নোয়াখালীর কবিরহাট ডিগ্রি কলেজ মাঠে তার তৃতীয় জানাজা হবে। বিকাল ৪ টায় বসুরহাট কোম্পানীগঞ্জ সরকারি মুজিব মহাবিদ্যালয় মাঠে তার চতুর্থ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল সাড়ে ৫ টায় মওদুদের কোম্পানীগঞ্জের বাসভবনের মানিকপুরে পঞ্চম নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৬ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন মওদুদ আহমদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।