শিপন আহমেদ

ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) একটি অরাজনৈতিক স্বেচছাসেবী সংগঠন যার মূল্য উদ্দেশ্য হচ্ছে মানুষের জন্য কাজ করা । তারই ধারাবাহিকতায় ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) কুমিল্লা ,ঢাকা বিভিন্ন হসপিটালে মুমূর্ষু রোগীর জন্য রক্তদাতা দিয়ে থাকে । মুমূর্ষু রোগী কে রক্ত দেওয়া ছাড়া ও তাদের উদ্যেগে সমাজে বিভিন্ন ধরনের মানবিক কাজ হয়ে থাকে। ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) এর উদ্যেগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ব্লাড গ্রুপিং করা হয় বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে।

উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্প ও ব্লাড গ্রুপিং এর মাধ্যমে সমাজের অসহায় মানুষ ফ্রিতে চিকিৎসা ও রক্তের গ্রুপ জানতে সক্ষম হচ্ছে। তাছাড়া ও আর্থিক সহায়তা দিয়ে পাশে থাকে গরিব অসহায় মানুষের পাশে। ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) পরিবারে প্রায় ত্রিশ জন ছেলে মেয়ে স্বেচছাসেবী কর্মী রক্তের যোগান ও অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গতকাল রোজ বুধবার দেবিদ্বার উপজেলায় একটি হাফেজী মাদ্রাসা ও একটি এতিম খানা সহ মোট তিন শতাধিক রোজাদার এর মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলার গুনাইঘর গ্রামের কৃতি সন্তান জনাব ইঞ্জিনিয়ার গাজী রাসেল বিন সালাম।

আর ও উপস্থিত ছিলেন দেবিদ্বার মুরাদনগর এর বিভিন্ন সংগঠনের স্বেচছাসেবী কর্মী যারা ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি)এর স্বেচছাসেবী কর্মী দের সাথে মিলিত হয়ে দেবিদ্বার উপজেলায় রোজাদার ও পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে । ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) সবসময় এই মানবিক কাজ কর্মের মাধ্যমে সমাজ পরিবর্তনের ভূমিকা পালন করবে এমন টাই মনে করছে অত্র সংগঠন এর স্বেচছাসেবী কর্মীরা