নিজস্ব প্রতিবেদক

পবিত্র মাহে রমজান ও করোনার এই মহামারী পরিস্থিতিতেও থেমে নেই অসামাজিক ও অনৈতিক দেহ ব্যবসার মত জঘন্য অপকর্ম। আলেখারচর বিশ্বরোড থেকে কোটবাড়ি বিশ্বরোড পর্যন্ত এলাকার নীলপদ্ম, বৌশাখী আবাসিক, ধানসীড়ি আবাসিক, তানিন আবাসিক, ফ্রেশ আবাসিক, ঢাকা রেষ্ট হাউজ, সোনালী সহ বিভিন্ন সময় বিভিন্ন নামে পরিবর্তিত সাইনবোর্ড ব্যবহার করে বা সাইনবোর্ড ছাড়াই ৫-৬টি আবাসিক হোটেল রোজার এ মাসেও প্রতিদিনই অপকর্ম চালিয়ে যাচ্ছে। অভিযোগ রয়েছে কিছু সোর্স এবং আইন প্রয়োগকারী সংস্থার কতিপয় সদস্যকে ম্যানেজ করেই দীর্ঘদিন ধরে এসব ব্যবসা চালিয়ে আসছে তারা। এছাড়া কয়েকটি আবাসীক বিভিন্ন সময় অভিযানে সীলগালা করা হলেও পেছন দিয়ে লোহার সিড়ি লাগিয়ে কৌশলে ভেতরে অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছে। এসব আবাসীক নামের পতিতালয়ে শুধু অনৈতিক কর্মকান্ড যে হয় তাই নয়।

এসব হোটেলগুলো মাদক কারবারি, জুয়ারীদের জুয়ার আসর ও সন্ত্রাসীদের অভয়াশ্রম হিসেবেও পরিচিত। মুলত অনৈতিক কর্মকান্ডের অভিযোগের আইনে জেল জরিমানা স্বল্প হওয়ায় ধরার পর দ্রুত ছাড়া পেয়ে আবারো একই অপকর্মে জড়িত হওয়ায় বন্ধ হচ্ছেনা এসকল অনৈতিক কর্মকান্ড। এতে করে স্থানীয় তরুণ তরুণী ও শিক্ষার্থীদের নিয়ে চিন্তিত সচেতন অভিভাবক মহল। স্থানীয়দের দাবী, “এসব এলাকায় আবাসিক হোটেলের কোন প্রয়োজনীয়তা নেই তবুও বেশ কয়েকটি আবাসিক হোটেল নামের পতিতালয় গড়ে উঠেছে আলেখারচর ঝাগুরজুলি ও কোটবাড়ি মহাসড়ক এলাকায়। এসব অনৈতিক ব্যবসার আখড়া চিরতরে বন্ধ করতে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হোক “।

সম্প্রতি বিষয়টি নজরে এলে কোতোয়ালি মডেল থানা পুলিশ অনৈতিক কর্মকান্ড বন্ধে বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় অবৈধ ও অনৈতিক কাজের সাথে জড়িত থাকায় হোটেল বৈশাখি থেকে মোট ১৭জন নারী পুরুষকে আটক করা হয় । মঙ্গলবার রাতে কোতোয়ালী মডেল থানা পুলিশ আলেখারচর মহাসড়ক সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করে তাদের আটক করে।

আটককৃতরা হলেন, শাহনাজ বেগম, ফারহানা আক্তার, রুজিনা আক্তার, তাসলিমা আক্তার, বিজলী আক্তার, রহিমা খাতুন শিল্পি, সুমা বেগম, ফাতেমা আক্তার জেসী, রোমানা আক্তার, সোহেল, ইউনুস, মোঃ জয়নাল, সুমন চন্দ্র ভৌমিক, দুলাল, সাদ্দাম ও পলাশ। কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনোয়ারুল হক জানান, দীর্ঘদিন ধরেই বিভিন্ন আবাসিক হোটেলে অনৈতিক কার্মকান্ড হচ্ছে। এমন খবরে মঙ্গলবার রাতে অভিযান পরিচালনা করা হয় ।

এ সময় আবাসিক হোটেল থেকে অনৈতিক কর্মকান্ডে জড়িত ৯ নারী ও ৮পুরুষ সহ মোট ১৭জনকে আটক করা হয়। আটককৃতদেরকে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।