মাসুদ রানা:

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা সারাদেশ এর মতো ফেনীতে ও ক্রমেই বাড়ছে করোনা রোগির সংখ্যা ।বাড়তি রোগীর এই চাপ হাসপাতালগুলো সামাল দিতে পারছে না।বাধ্য হয়ে অনেকেই বাসায় চিকিৎসা নিচ্ছে। কিন্তু বড় সংকট হয়ে দেখা দিচ্ছে অক্সিজেন।

এ অবস্থায় শ্বাসকষ্টের রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার ঘরে ঘরে পৌঁছে দেওয়ার মহৎ উদ্যোগটা নিয়েছেন ফেনী ক্লাব ঢাকা । ফোন করে ঠিকানা জানালেই ফেনী ক্লাবের স্বেচ্ছাসেবীরা সিলিন্ডার পৌঁছে দিবে বলেও জানান ফেনী ক্লাব ঢাকা লিমিটেড এর সভাপতি,জসিম উদ্দিন আহমেদ (সিআইপি)ও সাধারন সম্পাদক জহির উদ্দিন আলমগীর । প্রাথমিকভাবে ২০০০ লিটারের ১৩ টি সিলিন্ডার দিয়ে বিনা মূল্যে অক্সিজেন সরবরাহের এই সেবা চালু করেছে ফেনী ক্লাব ঢাকা লিমিটেড।

পুরো ফেনী জেলা বাসিন্দারাই এই সেবা নিতে পারবেন। ভবিষ্যতে চাহিদা বাড়লে জেলার প্রতিটি উপজেলায় অক্সিজেন ব্যাংক চালুর পরিকল্পনা করবে বলে ও জানান ক্লাবটির সভাপতি।শুধু পরিচয়পত্র প্রদর্শন করেই ফেনী জেলার মানুষ এই অক্সিজেন সিলিন্ডার নিতে পারবে রোগীর জন্য ।প্রয়োজনে একাধিক সিলিন্ডার নেওয়া বা রিফিল করে দেওয়া হবে বলেও জানান ক্লাবটির কর্তৃপক্ষ।

ফেনী ক্লাব লিমিটেড এর সাধারন সম্পাদক জহির উদ্দিন আলমগীর বলেন, ‘করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় এই সেবা আমরা চালু করেছি। আমাদের ১৩টি সিলিন্ডার আছে, যেগুলো আমাদের ফেনী ক্লাব ঢাকা লিমিটেড এর পক্ষ থেকে ক্রয় করা হয়। যে কারো প্রয়োজনে আমাদের হঁট লাইন নাম্বারে ফোন দিলেই অক্সিজেন সিলিন্ডার সেবা পৌছে যাবে রোগির বাসায় ।

২ আগষ্ট সোমবার বাদ আসর সময় ৫.৩০ মিনিটে মানবতার কল্যাণে ফেনী ক্লাব ঢাকা লিঃ এর উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার সেবা কার্যক্রম শুরু হয়েছে । ফেনী বাসীর চাহিদা অনুযায়ী ভবিষ্যতে আরো অক্সিজেন সিলিন্ডার রাখা হবে বলে ও জানিয়েছেন ফেনী ক্লাব ঢাকা লিমিটেড এর সভাপতি,জসিম উদ্দিন আহমেদ(সিআইপি) ও সাধারন সম্পাদক,জহির উদ্দিন আলমগীর।

ফেনী ক্লাব ঢাকা লিমিটেড এর হট লাইন নাম্বার ০১৯১১-৩৩৮৫১৪ ০১৭১২-৮৬২৪৮৯ ০১৭১১-৫২২৫৩৮