banner

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিতে পেমেন্ট চালু করেছে মোবাইলে আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। এ ছাড়া ইউসিবি ব্যাংকের উপায়, এসএসএল কমার্স এবং ভিসা মাস্টার কার্ডেও ইভ্যালির পেমেন্ট করা যাচ্ছে।

প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করা হয়। এর আগে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল তার ফেসবুকেও এমন তথ্য জানান।

মোহাম্মদ রাসেল জানান, এখন থেকে বিকাশ মাধ্যমে ইভ্যালির পেমেন্ট করতে পারবেন গ্রাহক। এ ছাড়া নগদ, উপায়, ভিসা মাস্টার কার্ড এবং এসএসএল কমার্জের পেমেন্ট চালু আছে। শিগগিরই সবকিছু পুনরুদ্ধার করতে পারব।

বিষয়টি নিশ্চিত করে বিকাশের হেড অব করপোরেট কমিউনিকেশনস শামসুদ্দিন হায়দার ডালিম বলেন, বাংলাদেশ ব্যাংক ই-কমার্সের পেমেন্ট বিষয়ক যে নীতিমালা দিয়েছে, সেই অনুযায়ী বিকাশের পেমেন্ট গেটওয়ে চালু হয়েছে। ১৭ আগস্ট থেকে এটি কার্যকর হয়েছে।


এর আগে গত ১৭ জুলাই ইভ্যালির পেমেন্ট স্থগিত করে বিকাশ। ওই সময় বেশ কিছু ব্যাংকও ইভ্যালির সঙ্গে তাদের ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ডের লেনদেন স্থগিত করে। এর মধ্যে ডাচ-বাংলা ব্যাংক, প্রাইম ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি), ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, ঢাকা ব্যাংক, ইউসিবি ও সিটি ব্যাংক ছিল।

এ ছাড়া ইভ্যালির সঙ্গে চুক্তিবদ্ধ বেশকিছু পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর ভাউচারের বিপরীতে পাওনা অর্থ পরিশোধ না করায় তারা বিক্রি বন্ধ করে দেয়। ইভ্যালির গিফট ভাউচারে কেনাকাটার নিষেধাজ্ঞা দিয়ে বেশকিছু প্রতিষ্ঠান বিজ্ঞপ্তিও দেয়।

banner