ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী কমিউটার একটি ট্রেনের ছাদে ডাকাতের ছুরিকাঘাতে ২ জন নিহত হয়েছে। এ সময় আরেকজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত ১০টার পর ময়মনসিংহের গফরগাঁও এলাকায় ট্রেনটিতে এ ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজন জামালপুর পৌর শহরের ইকবালপুরের বাসিন্দা নাহিদ (৪০)। অপরজনের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে, তার বয়স আনুমানিক ৪০ বছর।

আহত রুবেল (২২) ইসলামপুর উপজেলার মাঝপাড়ার বাসিন্দা হিরু মিয়ার ছেলে। এখন তিনি জামালপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

জানা গেছে কমিউটার ট্রেনটি জামালপুরে এলে ছাদ থেকে রক্ত পড়তে দেখে ভেতরে থাকা কয়েকজন যাত্রী পুলিশ এবং গার্ডকে জানায়। এরপর ছাদে উঠে তিনজনকে রক্তাক্ত অবস্থায় পেয়ে জামালপুর সদর হাসপাতালে নিলে চিকিৎসক জানান, দুজন আগেই মারা গেছেন। ট্রেনের ছাদে যাত্রী পরিববহন নিষিদ্ধ হলেও ভিড় হলে তা প্রায়ই দেখা যায়। বৃহস্পতিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় যাত্রীদের ভিড় বেশি ছিল।

কমলাপুর থেকে ট্রেনের ছাদে ওঠা ফারুক নামের এক যাত্রী জামালপুরে সাংবাদিকদের বলেন, ময়মনসিংহের গফরগাঁও রেলস্টেশন ছাড়ার পর ট্রেনের ছাদের যাত্রীরা ডাকাত দলের কবলে পড়েন। চার-পাঁচ জনের ডাকাত দলটি নাহিদসহ (পরে নিহত) অনেক যাত্রীর কাছ থেকে মানিব্যাগ ও মোবাইল ফোন নিয়ে ট্রেনের ইঞ্জিনের দিকে চলে যায়।

ট্রেনটি রাত আনুমানিক পৌনে ৯টার দিকে ময়মনসিংহ রেল স্টেশন ছাড়ার কয়েক মিনিটের মধ্যেই ফারুক ও নাহিদসহ কয়েকজন যাত্রী এক হয়ে ছাদে ডাকাতদের খোঁজা শুরু করেন।

ফারুক বলেন, “তারা ডাকাতদের চিনতে পেরে কিছু বলার আগেই ডাকাতরা তাদের ওপর হামলা করে। এতে যাত্রী নাহিদ, রুবেল ও অজ্ঞাত পরিচয়ের তিনজন গুরুতর আহত অবস্থায় ট্রেনের ছাদেই পড়ে থাকেন।”