রংপুর প্রতিনিধি

রংপুরে বিএনপির গণসমাবেশ আজ। কর্মসূচি উপলক্ষে বিভিন্ন জেলা থেকে রংপুর মহানগরীতে জড়ো হন বিএনপি নেতাকর্মীরা। ছোট ছোট মিছিল করে সমাবেশস্থলে আছেন তারা। শনিবার বেলা ২টায় নগরীর কালেক্টরেট ঈদগাহ মাঠে এই সমাবেশ শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণ-সমাবেশে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বাস ও গণপরিবহণ বন্ধ থাকায় অনেকে হেঁটে দলবল নিয়ে সমাবেশে আসছেন। অনেকে আসছেন ব্যাটারিচালিত অটোরিকশায় চেপে। রংপুর শহরে প্রবেশের সব পথ দিয়েই শনিবার সকাল থেকে মিছিল নিয়ে সমাবেশস্থলের দিকে ছুটতে দেখা গেছে নেতাকর্মীদের।

এদিকে, প্রশাসনের হয়রানি এবং সড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধের দাবিতে ২য় দিনের মত রংপুরে চলছে বাস ধর্মঘট। যানবাহন না পেয়ে ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

নছিমন, করিমন ও ভটভটিসহ অনুমোদনহীন থ্রি-হুইলার সড়ক থেকে উঠিয়ে দেয়া এবং প্রশাসনের হয়রানি বন্ধের দাবিতে এই ধর্মঘট পালন করছে জেলা মোটর মালিক সমিতি।

তাদের দাবি, এসব যান চলাচলের কারণে সড়কে দুর্ঘটনা বাড়ছে। ধর্মঘটের কারণে রংপুরজুড়ে বন্ধ রয়েছে বাস চলাচল। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে ধর্মঘটের এই কর্মসূচি।