মুহাম্মদ নাজমুল ইসলাম, জেলা প্রতিনিধি, কুমিল্লা

র‌্যাব-৭, ফেনী ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেল যোগে মাদকদ্রব্য ফেন্সিডিল বহন করে বিক্রির উদ্দেশ্যে কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে নিয়ে যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে ২১ অক্টোবর ২০২২ ইং তারিখ সকাল ০৭:১০ ঘটিকায় র‌্যাব-৭, সিপিসি-১, ফেনী ক্যাম্পের একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন র‌্যাব ক্যাম্পের পশ্চিম পার্শ্বে ঢাকা হইতে চট্টগ্রামগামী মহাসড়ক এর রামপুরস্থ শাহীন একাডেমী রোডের মাথায় পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ি তল্লাশী শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি প্রাইভেটকার ও মোটরসাইকেলের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা প্রাইভেটকার ও মোটরসাইকেলটিকে থামানোর সংকেত দিলে উক্ত প্রাইভেটকার ও মোটরসাইকেলটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে সঙ্গীয় অফিসার ও ফোর্সদের সহায়তায় উক্ত প্রাইভেটকার ও মোটরসাইকেলসহ ০৩ (তিন) জন ব্যক্তিকে আটক করিতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামী মোঃ সাইফুল ইসলাম ওরফে ভোলন দাস (৩০), পিতা- আইয়ুব আলী ড্রাইভার , মাতা- সালেহা বেগম, মোঃ হাসান ওরফে এস কে হাসান(২০), পিতা- মোঃ মাদু, মাতা-মৃত হাসিনা উভয় সাং- কালিকাপুর ৩। সাহাবুদ্দিন (৪২), পিতা- হয রহমান, মাতা- সালেহা বেগম, সাং- নোয়াপুর, সর্ব থানা-চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লাদের কে জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করে তাদের হেফাজত হইতে সর্বমোট ২৯০ (দুইশত নব্বই) বোতল ফেন্সিডিল উদ্ধার পূর্বক আসামীদেরকে গ্রেফতার করা হয় এবং উক্ত প্রাইভেটকারটি ঢাকা মেট্রো গ-৩২-১১৯৬ ও মোটরসাইকেলটি জব্দ করা হয়। আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তাঁরা দীর্ঘদিন যাবৎ সুকৌশলে মাদকদ্রব্য ফেন্সিডিল কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে স্বল্প মূল্যে ক্রয় করে পরবর্তীতে ফেনী, চট্টগ্রামসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট অধিক মূল্যে বিক্রয় করে আসছে বলে স্বীকার করে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০২ লক্ষ ৯০ হাজার টাকা।


উল্লেখ্য যে স্থানীয় সুত্রে জানা যায় সাইফুল দীর্ঘকাল যাবত পুলিশের সোর্স হিসেবে কাজ করে আসছিল। সে এর আড়ালে মাদকের ভয়াবহ সিন্ডিকেট তৈরি করে রেখেছিল। সে এলাকার বিভিন্ন লোকজনকে পুলিশের ভয় দেখিয়ে তার রাজত্ব গড়ে তুলেছিল।


গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার ফেনী মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।