দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেসরকারিভাবে এগিয়ে আছেন নৌকার প্রার্থী সাকিব আল হাসান, ফেরদৌস আহমেদ, মাশরাফী বিন মোর্ত্তজা এবং ব্যারিস্টার সুমন।

রোববার (৭ জানুয়ারি) ফরিদপুরে কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়াই সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। এরপর বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা।

৩টি কেন্দ্র থেকে পাওয়া ফলাফল অনুযায়ী, সাকিবের পক্ষে নৌকা প্রতীকে ভোট পড়েছে ৩ হাজার ২৭০টি। সাকিবের নিকটতম প্রার্থী হিসেবে ভোট পড়েছে বাংলাদেশ কংগ্রেসের অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেনের ডাব মার্কায়। তিনি মাত্র ৭১ ভোট পেয়েছেন। অর্থাৎ, সাকিবের ধারে-কাছেও যেতে পারেননি কেউ।

ঢাকা- ১০ আসনের ৩২ নম্বর কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ৩৮৬৮ জন। এরমধ্যে নৌকা প্রতীকে ফেরদৌস আহমেদ পেয়েছেন ৯০৮টি ভোট।

ঢাকা ১০- নির্বাচনী এলাকায় ধানমণ্ডির সরকারি কর্মচারী কল্যাণ কেন্দ্রে মোট ভোটার ছিল ৩৮৬৮ জন। ব্যালট ব্যবহার করা হয়েছে ৯৮২টি। অব্যাহত ব্যালট এর সংখ্যা ২৮৮৬টি। এরমধ্যে বাতিল হয়েছে ৪৩টি। নৌকা পেয়েছে ৯০৮টি ভোট। আম প্রতীক পেয়ে ১টি। ছড়ি পেয়েছে ৮টি। লাঙ্গল পেয়েছে ২০টি এবং টেলিভিশন পেয়েছে ২টি ভোট।

অন্যদিকে প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, মাশরাফী পেয়েছেন ১৪১৯, লাঙ্গল প্রতীকে ফিরোজ পেয়েছে ১৪। হাতুড়ি প্রতীকে হাফিজুর পেয়েছে ৩২ ভোট।

লোহাগড়া উপজেলা এবং নিম্নলিখিত ইউনিয়ন সমূহ ব্যতীত নড়াইল সদর উপজেলা: কলোড়া, বিচালি, ভদ্রবিলা, সিঙগা শোলপুর ও শেখ হাটি নিয়ে নড়াইল-২ আসন। মোট ভোটার ৩, ৬৫,৭২৯। পুরুষ ভোটার ১,৮১,৯৯০। নারী ভোটার ১, ৮৩,৭৩৬। মোট কেন্দ্র ১৪৭।

হবিগঞ্জ-৪ আসন থেকে বিপুল ভোটের ব্যবধানে এগিয়ে আছেন ব্যারিস্টার সুমন হিসেবে পরিচিত স্বতন্ত্র প্রার্থী সৈয়দ সায়েদুল হক। প্রাপ্ত ৭ কেন্দ্রের ফলের ভিত্তিতে অন্যান্য প্রার্থী থেকে এগিয়ে আছেন সুমন। ঈগল প্রতীকে ওই ৭ কেন্দ্রে ভোট পড়েছে ৮ হাজার ২৪০টি। সুমনের নিকটতম প্রার্থী নৌকার মো. মাহবুব আলী ১ হাজার ৪২৭ ভোট পেয়েছেন। সেই হিসেবে বিপুল ব্যবধানে এগিয়ে আছেন সুমন।