আল মুরসালিন ফয়সাল:

কুমিল্লার দাউদকান্দি থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদ জব্দ করেছেন কুমিল্লা আনসার ভিডিপির সদস্যরা। দাউদকান্দি ও তিতাস থানা এলাকা থেকে গতকাল বৃহস্পতিবার এসব উদ্ধার করা হয়। কুমিল্লা জেলা আনসার ভিডিপি অফিস থেকে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জব্দ হওয়া অস্ত্রগুলো হলো– তিতাস থানা থেকে লুট হওয়া একটি এলএমজি, একটি শটগান, একটি ৭.৬২ মিলি মিটার রাইফেল। ৫ রাউন্ড রাইফেলের গুলি, একটি শটগানের কার্তুজ। এ ছাড়া দাউদকান্দি থানা থেকে লুট হওয়া ৩টি রাইফেল (১টি রাইফেলের বাট নেই), ২ টি শটগান ও একটি হ্যান্ড কাফ।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা রেঞ্জ পরিচালক আশীষ কুমার ভট্টাচার্য জানান, গোপন সংবাদের ভিত্তিতে তিতাস ও দাউদকান্দি থানা এলাকায় আনসার ভিডিপি কর্মকর্তা ও সদস্যদের সহায়তায় থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়। অস্ত্র ও গোলাবারুদ বর্তমানে আনসার ভিডিপি কার্যালয় কুমিল্লার হেফাজতে আছে। যা পরবর্তীতে পুলিশ লাইন কুমিল্লায় জমা করা হবে।

তিনি আরও জানান, অস্ত্র উদ্ধারে নির্দেশনা দিচ্ছেন উপপরিচালক রাশেদুজ্জামান, সহকারী পরিচালক মোহাম্মদ সোহেল রানা সরকার, সার্কেল অ্যাডজুটান্ট মনিরুল ইসলাম ও সার্কেল অ্যাডজুট্যান্ট তানজির আজাদ।

আনসার ভিডিপি কুমিল্লার উপপরিচালক মো. রাশেদুজ্জামান বলেন, ‘আমরা সবাইকে স্বেচ্ছায় অস্ত্র জমা দেওয়ার আহ্বান জানাচ্ছি। এসব অস্ত্র দেশের নিরাপত্তার কাজে লাগে। কারো কাছে অস্ত্র থাকলে তিনি স্বেচ্ছায় জমা দিয়ে যেতে পারেন, কিংবা কারো কাছে কোনো তথ্য থাকলে সে বিষয়ে আমাদেরকে জানাতে পারেন। আমরা স্ব স্ব থানার অস্ত্র সংগ্রহ করে জমা দিয়ে দিব।’