সারা বিশ্বজুড়ে চলছে করোনা ঝড়। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। গোটা বিশ্বে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজারের বেশি। এর মধ্যে ইতালি ও স্পেনের অবস্থা সবচেয়ে ভয়ঙ্কর।

ইতালিতে গেল ২৪ ঘন্টায় ৭৪৩ জন মানুষ মারা গেছে এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৮২০ জনে। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৯ হাজার ১৭৬।

ইতালির পরে সবচেয়ে খারাপ অবস্থায় আছে স্পেন। প্রতিনিয়ত হু হু করে বেড়ে চলেছে মৃতের সংখ্যা। দেশটিকে কোভিড-১৯ এ মৃতের সংখ্যা ২ হাজার ৯৯১। নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৯২২ জন। এতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ৫৮ জনে।

এদিকে যুক্তরাষ্ট্রের অবস্থা নিয়ন্ত্রণের বাইরে। গেল ২৪ ঘন্টায় ৯ হাজার ৯২১ জন করোনায় আক্রান্ত হয়েছে এতে করে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ হাজার ৬৫৫ জন। মারা গেছে ৬৯৮ জন মানুষ।

ফ্রান্সেও লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। একদিনে ২৪০ জন মানুষ মারা গেছে। এতে মৃতের সংখ্যা ১ হাজার ১শ জনে। নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ৪৪৮ জন। মোট সংখ্যা ২২ হাজার ৩০৪।

ইউরোপ আমেরিকার সাথে এশিয়া ও দক্ষিণ এশিয়ার দেশগুলোতেও ভীতিকর হতে শুরু করেছে করোনা পরিস্থিতি। ইরানে এখন পর্যন্ত মারা গেছে ১২২ জন। আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৮১১ জন।

আফ্রিকার দেশগুলোতেও ছড়াচ্ছে করোনা। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকায় লক ডাউন জারি করা হয়েছে।