উত্তরের জেলা দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা সারা দেশের সর্বনিম্ন তাপমাত্রা। 

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, আজ বৃহস্পতিবার সকাল ৯টায় দিনাজপুরে সর্বনিম্ন ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। যা আজ সারাদেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়। এ ছাড়াও দিনাজপুরের বাতাসের আদ্রতা ছিল ১০০ শতাংশ। 

তিনি আরো জানান, দিনাজপুর, রংপুর, পঞ্চগড়, যশোর, রাজশাহী, পাবনা, নওগাঁ, চুয়াডাঙ্গা, শ্রীমঙ্গলসহ দেশের আরো কিছু কিছু এলাকার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বিরাজ করছে। শৈত্যপ্রবাহ আরো কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে তিনি জানান। 

জানা গেছে, আজ বৃহস্পতিবার সর্বউত্তরের উপজেলা পঞ্চগড়ের তেতুলিয়ায় রেকর্ড করা হয় ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, কুড়িগ্রাম জেলার রাজারহাটে ৯ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহীতে ৯ ডিগ্রি সেলসিয়াস, রংপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, নীলফামারী জেলার সৈয়দপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, নওগাঁ জেলার বদলগাছিতে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, শ্রীমঙ্গলে ১০ ডিগ্রি সেলসিয়াস এবং যশোরে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।