রাজশাহীর চারঘাটে একটি ভোট কেন্দ্রে ৬টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আজ রোববার সকালে চারঘাটের থানাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৮ টার দিকে চারটি ও সকাল ১০টার দিকে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এ বিষয়ে বিএনপির প্রার্থী জাকিরুল ইসলাম বিপুল বলেন, এই কেন্দ্রে বিএনপির ভোটার বেশি। তাই আওয়ামী লীগের নেতাকর্মীরা এমন ঘটনা ঘটিয়েছে।

অন্যদিকে আওয়ামী লীগ প্রার্থী একরামুল হক বলেন, বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এমন কাণ্ড ঘটিয়েছে।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বলেন, কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে বলেও জানান তিনি।

পঞ্চম ধাপে দেশের ২০ জেলার ২৯ পৌরসভায় চলছে ভোটগ্রহণ। আজ রোববার সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়েছে, যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ ধাপে সব পৌরসভাতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। বিষয়টি নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে আগ্রহের পাশাপাশি আশঙ্কাও রয়েছে।

মেয়র পদে দলীয় প্রতীকের এ নির্বাচনে অনেক দল অংশ নিলেও সংশ্লিষ্টরা বলছেন, বরাবরের মতো মূল প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা ও ধানের শীষ প্রতীকধারী প্রার্থীর মধ্যে।

এদিকে নির্বাচন কমিশনের প্রত্যাশা, আগের চার ধাপের চেয়ে এবারের ভোটানুষ্ঠান ভালো হবে। আজকের ভোট সামনে রেখে গতকাল শনিবার বিকেলে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেন, ‘নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমরা আশা করছি, একটা ফ্রি, ফেয়ার, পার্টিসিপেটরি ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।’