আব্দুল হান্নান, ক্রাইম রিপোর্টার, সিলেট।

সরকারি নিয়ম মেনে ১২ সেপ্টেম্বর থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্টান। শিক্ষার্থীদের ক্লাস শুরু করতে যেন বিলম্ব না হয় এর যাবতীয় ব্যাবস্থা আগের দিনই সম্পূর্ণ করেছে চুনারুঘাট উপজেলার কাচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রচার সম্পাদক জালাল উদ্দীন জানান করোনা কালিন সময়ে বিদ্যালয় বন্ধ ছিলো তখন ও তিনি সহকারী শিক্ষকদের নিয়ে বিদ্যালয়ে যাওয়া আসা করতেন এবং বিদ্যালয় প্রাঙ্গন পরিস্কার পরিছন্ন রাখতেন। ফুল বাগানের পরিচর্যা করতেন। অফিস ও মেশিনারি যন্ত্রপাতি দেখবাল করতেন। সরেজমিনে দেখা যায় ১১ ই সেপ্টেম্বর সকাল থেকে শ্রেণীকক্ষ পরিস্কার পরিছন্ন করে শিক্ষার্থীদের বসার ও অফিসিয়াল যাবতীয় কাজকর্ম গুছিয়ে নিয়েছেন, প্রস্তুুত করেছেন মাল্টিমিডিয়া ক্লাস রুম ।কাল শিক্ষার্থীরা ক্লাসে প্রবেশ করেই নিয়মিত ক্লাস করতে পারবে।
শিক্ষক জালাল উদ্দীন বলেন দীর্ঘ দিন পর বিদ্যালয় খুলার সঙ্গে সঙ্গে যেন শিক্ষার্থীদের যথাসময়ে পাঠদান শুরু করা যায় এর প্রস্তুুতি তিনি তার সহকারীদেরকে নিয়ে সম্পূর্ণ করে রেখেছেন।
তিনি আশা করেন বিদ্যালয় খুলার পর বিদ্যালয় দীর্ঘ দিন বন্ধ ছিলো তার পরিবেশ গত কোনো ক্রুটি বিচ্ছুতি দেখা যাবে না। শিক্ষার্থীদের পাঠদান করাতে শিক্ষকরা ও আগ্রহের সাথে প্রস্তুুতি নিয়ে রেখেছেন। তারা চেষ্টা করবেন সমাপনী পরীক্ষার পূর্বে বন্ধ থাকা কালীন সময়ে ঘাটতিটুকু যতটুকু সম্ভব পুষিয়ে নেওয়ার।