মহাত্মা গান্ধীর ১৫২ তম জন্মশতবর্ষ, আন্তর্জাতিক অহিংসা দিবস উদযাপন এবং নবনির্মিত গান্ধী মেমোরিয়াল মিয়োজিয়াম এর শুভ উদ্বোধন।

অদ্য ০২/১০/২০২১ খ্রি: নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার গান্ধী আশ্রমে মহাত্মা গান্ধীর ১৫২ তম জন্মশতবর্ষ ও আন্তর্জাতিক অহিংসা দিবস উদযাপন উপলক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব, এ্যাডভোকেট আনিসুল হক এমপি, মাননীয় মন্ত্রী, আইন বিচারক ও সংসদ বিষয়ক মন্ত্রানালয়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব, শ্রী বিক্রম দোরাইস্বামী মান্যবর, ভারতীয় হাই কমিশনার, জনাব, একে আব্দুল মোমেন এমপি, মাননীয় মন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রানালয়,জনাব আসাদুজ্জামান নুর, মাননীয় সংসদ সদস্য ও প্রাক্তন মন্ত্রী,জনাব মিজ আরোমা দত্ত, মাননীয় সংসদ সদস্য, কুমিল্লা-১১,জনাব সৌমেন্দ্র সরকার, বিচারপতি, সভাপতি গান্ধী আশ্রম ট্রাষ্ট,জনাব তৌম পাউতি আইনান, বাংলাদেশের জাতিসংঘের অন্তবর্তীকালিন প্রতিনিধি এবং আই এল ও র এর কান্ট্রি ডিরেক্টর,ঢাকাস্থ ভারতীয় দূতাবাসের ফাস্ট সেক্রেটারি (পলিটিক্যাল) মিঃ অনিমেশ চৌধুরী,সেকেন্ড সেক্রেটারি (Visa & PD) Ms. Deepthi Alangha,মাননীয় প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত সহকারী আলহাজ্ব জাহাঙ্গীর আলম,জনাব খোরশেদ আলম খান, মাননীয় জেলা প্রশাসক, নোয়াখালী,জনাব মোঃ শহীদুল ইসলাম, (পিপিএম)পুলিশ সুপার, নোয়াখালী।

এছাড়াও নোয়াখালী জেলা আওয়ামীলীগের নবনির্বাচিত যুগ্ম-আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীনসহ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরবর্তীতে ১৫:০০ ঘটিকায় গান্ধীজির প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন এবং নবনির্মিত গান্ধী মেমোরিয়াল মিউজিয়ামের শুভ উদ্বোধন করেন। সভায় বক্তারা মহাত্মা গান্ধীর এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে, অহিংসা ও শান্তি প্রতিষ্ঠার জন্য উনাদের ভূমিকা নিয়ে আলোচনা করেন।