মোঃ রোমান- ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশের হাতে আট জন দালাল গ্রেপ্তার হয়েছে, গত ১৮ নভেম্বর দুপুর আনুমানিক দেড়টার সময় সময় গোপন সূত্রে সংবাদ পাওয়া যায় যে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল কলেজ হাসপাতালে কতিপয় দালাল চক্র প্রতারক ও চাঁদাবাজ সন্ত্রাসীরা বিভিন্ন এলাকা হতে মেডিকেল কলেজে আগত রোগীদের গাড়ি প্রতিরোধ করে প্রতারণার মাধ্যমে চাঁদা আদায় করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে কোতোয়ালি থানা পুলিশের একটি দল অভিযান পরিচালনা করে দুপুর অনুমান ২ টা থেকে সন্ধ্যা ৬;টা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ও তার আশেপাশের এলাকায় অভিযান পরিচালনা করে শাহিন শেখ (২৫) পিতা-মৃত কুরবান শেখ, সান্তনা গ্রাম থানা নগরকান্দা এসি হাড়োকান্দি থানা কোতোয়ালি, ২/রাসেল শেখ (২৬) পিতা-মৃত আব্দুল করিম ৩/ মোহাম্মদ জামাল প্রামানিক ওরফে নাসির(৪৯), পিতা মৃত নূর উদ্দিন প্রামাণিক মঙ্গলকোট, ৪/প্লাবন মোল্লা (২৪) পিতা মোয়াজ্জেম মুল্লা, উত্তর চর কমলাপুর ডাবল ব্রিজ কামরুজ্জামান ৫/ রাব্বি শেখ (২৪) পিতা সালাম শেখ, ৬/ নাহিদ মৃধা (১৯), পিতা জাহিদ মৃধা, হাড়োকান্দি ৭/শহিদুল ইসলাম (৩০) পিতা জাফর বিশ্বাস ও ৮/রমান হসেন (২৯) কে গ্রেফতার করে। এইসময় প্রতারক চাঁদাবাজ দলের কিছু সদস্য কৌশলে পালিয়ে যায় উক্ত আসামিরা জিজ্ঞাসাবাদে ও স্থানীয় তদন্তে জানা যায় উক্ত অভিযুক্তরা দীর্ঘদিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাসপাতাল এলাকায় প্রতারণার মাধ্যমে বিভিন্ন অঞ্চলের থেকে হাসপাতালে আগত অসুস্থ রোগীদের গাড়ি ও যানবাহন গতিরোধ করে তাদেরকে প্রতারণার মাধ্যমে বুঝিয়ে বলে যে সরকারি হাসপাতাল ভালো চিকিৎসা হয় না।

আপনাদেরকে ভালো হাসপাতালে ভর্তি করিয়ে দিই চাঁদা দাবি করে এবং পরিচিত ক্লিনিকে ভর্তি করিয়ে অতিরিক্ত টাকা আদায় করে ফলে উক্ত আসামি গন ও ক্লিনিক মালিকেরা অবৈধ লাভবান হয়। উক্ত আসামি গন রোগীদের কাছ থেকে প্রেসক্রিপশন কেড়ে নিয়ে তাদের নিজস্ব ফার্মেসিতে নিয়ে গিয়ে অতিরিক্ত দাম রাখেন। রোগী ও তাদের স্বজনরা টাকা দিতে অস্বীকার করতে করলে বা টাকা দিতে না চাইলে তারা বিভিন্ন ধরনের ভয়-ভীতি প্রদর্শন করেন এ ঘটনায় এস আই ( নি) মাসুদ ফকির বাদী হয়ে এ যার দাখিল করলে কোতোয়ালি থানায় মামলা নং ৫৭ তারিখ ১৯ নভেম্বর খ্রিস্টাব্দ ধারা ৩৪১/৩৮৫/৩৮৬/৪২০/৫০৬ পেনাল কোড রুজু হয়। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

অদ্য ১৯-১১-২০২১ খ্রিঃ তারিখে কোতোয়ালি থানায় এই সংক্রান্তে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ব্রিফ করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) জনাব মোঃ জামাল পাশা, এসময় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ জলিল সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।