মুহাম্মদ নাজমুল ইসলাম, জেলা প্রতিনিধি, কুমিল্লা।

কুমিল্লার চৌদ্দগ্রামে ১৮ মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী আবুল কাশেম সেলিম(৪৪) কে চট্টগ্রামের খাতুনগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে চৌদ্দগ্রাম থানা পুলিশ। সোমবার দুপুরে তথ্যটি নিশ্চিত করেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার(চৌদ্দগ্রাম সার্কেল) জাহিদুল ইসলাম।
তিনি জানান,গ্রেপ্তারকৃত আবুল কাশেম সেলিম উপজেলার উজিরপুর ইউনিয়নের বেলঘর পূর্বপাড়ার মৃত আলী আহাম্মদের পুত্র। তার বিরুদ্ধে আরও ৩ মামলায় গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে।


চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা জানান, গ্রেপ্তারকৃত আবুল কাশেম সেলিমের বিরুদ্ধে কুমিল্লার আদালতে ২১টি চেক জালিয়াতির মামলা রয়েছে। এরমধ্যে ১৮টি মামলায় ১৯ বছর ২ মাস কারাদন্ড এবং ৭৪ লক্ষ ৬৭ হাজার ৭৪০ টাকা অর্থদন্ড করেন আদালত।
সাজা ও অর্থদন্ড থেকে রেহাই পেতে আবুল কাশেম সেলিম দীর্ঘ ১৫ বছর যাবৎ ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল।
কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম (বার)-এর নির্দেশনায় ওয়ারেন্ট তামিলে তৎপরতা বৃদ্ধির অংশ হিসেবে সিনিয়র সহকারী পুলিশ সুপার(চৌদ্দগ্রাম সার্কেল) জাহিদুল ইসলামের প্রত্যক্ষ তত্ত্বাবধানে চৌদ্দগ্রাম থানার পরিদর্শক(তদন্ত) ত্রিনাথ সাহার নেতৃত্বে পুলিশের একটি টিম রোববার সন্ধ্যায় চট্টগ্রামের কোতয়ালী থানার খাতুনগঞ্জ এলাকা থেকে সাজা ও গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামী আবুল কাশেম সেলিমকে সনাক্ত ও গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। সোমবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।
আরো জানা যায় সেলিম পিপলস কো-অপারেটিভ নামে একটি প্রতিষ্ঠান খুলে মানুষের সাথে প্রতারণা করে। এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রতারিত ভুক্তভোগীরাই তার বিরুদ্ধে এসব মামলা করে।