ডেস্ক নিউজ :

সার্ক জার্নালিস্ট ফোরাম সাংবাদিকদের একটি আন্তর্জাতিক সংগঠন ।দক্ষিণ এশিয়ার আটটি দেশের সাংবাদিকদের নিয়ে গঠিত এ সংগঠন সাংবাদিকদের সুরক্ষা নিয়ে, সাংবাদিকদের স্বাধীনতা নিয়ে ,মিডিয়ার স্বাধীনতা নিয়ে কাজ করে আসছেন।
এর পাশাপাশি এই সংগঠন দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে সমসাময়িক আন্তর্জাতিক বিষয় নিয়ে ,শান্তি রক্ষায় এবং দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টিতে বিভিন্ন রকমের সভা সেমিনার আয়োজন করে আসছেন।
তারই ধারাবাহিকতায় আগামী জানুয়ারি ৯ ও ১০ তারিখে দিল্লিতে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক জার্নালিস্ট কনফারেন্স।

জাতি গঠনে মিডিয়ার ভূমিকা শীর্ষক “- আন্তর্জাতিক কনফারেন্সে ভারত ,বাংলাদেশ ,নেপাল, ভুটান ,শ্রীলঙ্কা মালদ্বীপ ,আফগানিস্তান ও পাকিস্তানের সাংবাদিকরা অংশগ্রহণ করবেন।
দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজনকারী হিসেবে সার্ক জার্নালিস্ট ফোরাম ইন্ডিয়া চ্যাপ্টারের সাথে আছেন ডিপার্টমেন্ট অফ হিন্দি খালসা কলেজ ইউনিভার্সিটি অফ দিল্লি।
সার্ক জার্নালিস্ট ফোরামের কেন্দ্রীয় প্রেসিডেন্ট রাজু লামা এবং সেক্রেটারি জেনারেল মোঃ আব্দুর রহমান যৌথ বিবৃতিতে বলেছেন, “আমরা দক্ষিণ এশিয়ার সার্ক জার্নালিস্ট ফোরাম সংগঠনের সাংবাদিকরা সাংবাদিকদের স্বাধীনতা নিয়ে এবং এই অঞ্চলের দেশগুলোর মধ্যে ভ্রাতৃত্বের আদান-প্রদান নিয়ে কাজ করছি”।
সার্ক জার্নালিস্ট ফোরাম ইন্ডিয়া চ্যাপ্টারের প্রেসিডেন্ট ডঃ অনিরুদ্ধ সুধাংশু জানিয়েছেন , “আগামী জানুয়ারিতে দিল্লিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কনফারেন্সের সমস্ত প্রস্তুতি গ্রহণ করা হয়েছে । আমরা আশা করছি ইন্ডিয়ার সাংবাদিকদের পাশাপাশি সার্কভুক্ত আটটি দেশের সাংবাদিকরা অংশগ্রহণ করে একটা প্রাণবন্ত কনফারেন্সের উপহার দেব”।

এ জে এফ ইন্ডিয়া চ্যাপ্টারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম এইচ জাকারিয়া বলেছেন, ‘আগামী কনফারেন্সের জন্য যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছি ,এটা সফল করার জন্য আমার পক্ষ থেকে সকল সহযোগিতা প্রদান করা হবে”।

সার্ক জার্নালিস্ট ফোরামের কেন্দ্রীয় কমিটির জেনারেল সেক্রেটারি মোঃ আব্দুর রহমানের নেতৃত্বে
বাংলাদেশ থেকে সাংবাদিকরা দিল্লিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কনফারেন্সে অংশগ্রহণ করবেন।