সফরকারী আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে হেরেছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানরা জয় পেয়েছে ৭ উইকেটে। বাংলাদেশের দেওয়া ১৯৩ রানের লক্ষ্যে তারা পৌঁছে যায় ৪০ দশমিক ১ ওভারেই। ফলে হোয়াইটওয়াশ এড়াতে পেরেছে আফগানরা, বাংলাদেশ সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে।

ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল বলেন, ‘আজ খুবই হতাশ। শ্রীলঙ্কার বিপক্ষেও সিরিজের শেষ ম্যাচটি জিততে পারিনি। আজও এমন হলো। আমরা ভালোই খেলছিলাম, কিন্তু শেষ দিকে রিদম হারিয়ে ফেলেছি। লিটন বাজে সময়ে আউট হয়ে গিয়েছিল। সে ফর্মে ছিল এবং দারুণ খেলতেছিল।

আফগানদের বিপক্ষে এই সিরিজটি ছিল ওয়ানডে সুপার লিগের অংশ। তাই শেষ ম্যাচে হেরে যাওয়ায় আক্ষেপ ঝড়েছে টাইগার দলপতির কণ্ঠে। তিনি বলেন, ‘এটি ছিল সিরিজের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ। আমরা সিরিজ জিতে গেলেও সুপার লিগের পয়েন্টের বিষয়টি ছিল। হারের জন্য কোনো অজুহাত দিবো না। ’

বাংলাদেশ সিরিজ জিতলেও ব্যাট হাতে হতাশাজনক পারফর্মেন্স করেছেন দলপতি তামিম। তিন ম্যাচে তামিমের মোট রান ৩১। প্রথম ম্যাচে ৮ বলে ৮ রান করেছিলেন। দ্বিতীয় ম্যাচে তার সংগ্রহ ২৪ বলে ১২। আর শেষ ওয়ানডেতে তামিমের ব্যাট থেকে এসেছে ২৫ বলে ১১। এই ৩১ রান করতে তামিম খেলেছেন ৫৭টি বল।