ঝালকাঠি-১ আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা বিষয়ক উপকমিটির সদস্য এম মনিরুজ্জামান মনির তার নিজের প্রতীকে ভোট দেননি। রোববার দুপুরে তিনি ভোটকক্ষে প্রবেশ করে ব্যালট নিয়ে গোপন কক্ষে ভোট দিয়ে ব্যালটটি প্রকাশ্যে উপস্থিত সবাইকে দেখান। ব্যালটটি নৌকা প্রতীকে সিল দেয়া ছিল।

রোববার দুপুর ৩টায় তিনি রাজাপুর উপজেলার ইন্দ্রপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা তার সঙ্গে উপস্থিত ছিলেন।

জানা যায়, নৌকা প্রতীক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রেখে গত ২৬ ডিসেম্বর ভোটের মাঠ থেকে সড়ে দাঁড়ান তিনি। ফলে নৌকা প্রতীকের আলোচিত প্রার্থী ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমরের শক্ত আর কোনো প্রতিদ্বন্দ্বী এ নির্বাচনে ছিল না।

ভোট দিয়ে কেন্দ্রীয় নেতা এম মনিরুজ্জামান মনির সাংবাদিকদের বলেন, আমি একজন পোড় খাওয়া আওয়ামী লীগ কর্মী। কখনো নৌকার সঙ্গে বেঈমানি করতে পারি না। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশ্বাস রেখে ঢাকা থেকে ভোট দেয়ার জন্য রাজাপুরে ছুটে এসেছি। আমি নিজের কেন্দ্রে নৌকায় ভোট দিয়েছি। আমি নিজের প্রতীকে ভোট দিইনি এবং অন্যদের ভোট দিতে বারণ করেছি। আমার সমর্থকদের আমি নৌকায় ভোট দিতে বলেছি।