রাজবাড়ীর পাংশা উপজেলায় ইলিশ শিকারিদের হামলায় মৎস্য কর্মকর্তা ও পুলিশ সদস্যসহ অন্তত ১২ জন আহত হয়েছেন। গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলার হাবাসপুর ইউনিয়নের গতমপুর চর এলাকায় এই ঘটনা ঘটে।

আহত মৎস্য কর্মকর্তার নাম মো. আবদুস সালাম। তিনি পার্শ্ববর্তী কালুখালী উপজেলা মৎস্য কর্মকর্তা। এ ছাড়া হাফিজুর রহমান ও সজল নামে দুজন পুলিশ সদস্য রয়েছেন। আহত অন্য ব্যক্তিরাও অভিযান দলের সদস্য।

কালুখালী উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে পদ্মা নদীতে ইলিশ শিকার বন্ধে অভিযান চালানো হয়। অভিযানে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম রুমানা আফরোজ, কালুখালী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবদুস সালাম, কালুখালী থানা-পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

কালুখালী উপজেলার মহেন্দপুর ঘাট থেকে অভিযান শুরু করা হয়। একপর্যায়ে অভিযানকারীরা একটি মাছ ধরার নৌকা জব্দ করতে যায়। একপর্যায়ে অভিযানকারীরা ওই নৌকার পিছু নিয়ে উপজেলার গতমপুর চর এলাকায় পৌঁছায়। এ সময় ওই নৌকা থেকে অভিযানকারীদের ওপর হামলা চালানো হয়। এতে অন্তত ১২ জন আহত হন।

জেলা মৎস্য কর্মকর্তা মজিনুর রহমান জানান, হামলাকারীরা গুলি ও প্রচুর ইটপাটকেল নিক্ষেপ করেছে। আহতদের প্রথমে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের মধ্যে তিনজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান বলেন, মোট কতজন আহত হয়েছে তা সঠিকভাবে বলতে পারব না। তবে দুজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

পুলিশ আত্মরক্ষায় ফাঁকা গুলি ছুড়লে হামলাকারীরা পালিয়ে যায় বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।