গত গ্রীষ্মকালীন দলবদলে নেইমারকে পিএসজি থেকে দলে টানতে অনেক চেষ্টা করেছিল কাতালান ক্লাব বার্সেলোনা। নেইমার নিজেও ফিরতে চেয়েছিলেন পুরনো দলে। এখনও তিনি সেটাই চান। কিন্তু বার্সেলোনায় প্রত্যাবর্তনের পথে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে টাকার লোভ।  টাকার জন্য আবারও বার্সেলোনাকে আদালতে নিতে চলেছেন ২৮ বছর বয়সী নেইমার। তিনি দাবি করেছেন, বার্সা তার পাওনা ৬৫ লাখ ইউরো আটকে রেখেছে!

২০১৭ সালের আগস্টে বার্সা ছেড়ে পিএসজিতে যাওয়ার পরপরই টাকা দাবি করে প্রথম মামলা করেন নেইমার। তখন দাবি ছিল, তার চুক্তি অনুযায়ী পাওনা ২ কোটি ৮৬ লাখ ইউরো বোনাস বার্সেলোনা তাকে দেয়নি। এরপর গত ডিসেম্বরে দ্বিতীয় অভিযোগে নেইমার দাবি করেন, বার্সার কাছে বেতন হিসেবেও ৩৫ লাখ ইউরো পাওনা নেইমারের। এবার এল তৃতীয় অভিযোগ। বার্সার কাছে এবার তিনি দাবি করেছেন ৬৫ লাখ ইউরো!

সব মিলিয়ে তিন দফায় বার্সার কাছে ৩ কোটি ৮৬ লাখ ইউরো পাওনা বলে অভিযোগ করেছেন নেইমার। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৩৫৯ কোটি টাকারও বেশি! ২০১৩ সালে সান্তোস থেকে নেইমারের বার্সায় আসার চুক্তি প্রক্রিয়া স্বচ্ছ ছিল না। এবার নেইমারের অভিযোগ, সে সময়ে কল্পিত অনেক চুক্তির শর্ত পূরণ করার জন্য শর্তসাপেক্ষে পাওনা ৬৫ লাখ ইউরো তাকে দেয়নি বার্সা। অনেকেই বলে থাকেন, টাকার প্রতি নেইমার ও তার বাবার অতিমাত্রায় লোভ ব্রাজিল সুপারস্টারের ক্যারিয়ার ধ্বংস করে দিচ্ছে।