মাশরাফি বিন মুর্তজা ওয়ানডে অধিনায়কত্ব থেকে অব্যাহতি নিয়েছেন। সাকিব আল হাসান আছেন নিষেধাজ্ঞার মাঝে। যে কারণে এখন নতুন অধিনায়ক ঠিক করা নিয়ে ভাবতে হচ্ছে বিসিবিকে। আজকের চলমান সভাতেই নতুন অধিনায়ক ঠিক হতে পারে বলে শোনা যাচ্ছে। এই গুঞ্জন আরও বাড়িয়ে দিলেন তামিম ইকবাল। অনুশীলন থেকে হুট করেই তাকে ডাকা হলো বোর্ড সভায়। 

আজ রবিবার দুপুরে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে মিরপুরে অনুশীলন করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যেখানে দলের সবার সঙ্গে ছিলেন বাঁহাতি ওপেনার তামিম ইকবালও। সেইসময় বিসিবির কার্যালয়ে হচ্ছিল বোর্ড পরিচালকদের সভা। হুট করেই অনুশীলনের মাঝ থেকে তামিমকে সেই সভায় ডেকে নেয়া হয়।

দলের ম্যানেজার সাব্বির খানের সঙ্গে বিকেল সাড়ে ৪টা নাগাদ অনুশীলন রেখেই বোর্ডসভায় হাজিরা দিয়েন আসেন তামিম। ধারণা করা হচ্ছে, মাশরাফি বিন মর্তুজার রেখে যাওয়া শূন্যস্থান পূরণে তামিমকে দায়িত্ব দেয়ার লক্ষ্যেই এমন জরুরি তলব করা হয়েছিল। মাশরাফির বিদায়ের পর মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ আর তামিম ইকবালের নামটাই বেশি শোনা যাচ্ছে। তিন সিনিয়র ক্রিকেটারের কেউই স্বল্প মেয়াদে দলের অধিনায়কত্ব নিতে রাজি নন। তাদের প্রত্যেকেই চান লম্বা দায়িত্ব।